Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Covishield

Covid-19 Vaccine: সাত লক্ষাধিক টিকা এল রাজ্যে, বিভিন্ন জেলায় দ্রুত বণ্টনের চেষ্টায় স্বাস্থ্য দফতর

৮ লক্ষ কোভিশিল্ড টিকা মজুত রয়েছে বাগবাজারের স্টোরে। কো-উইনের তথ্য অনুযায়ী, শনিবার রাত ৮টা পর্যন্ত রাজ্যে ৩ লক্ষ ৬০ হাজার টিকাকরণ হয়েছে।

—ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ২০:৫৮
Share: Save:

আরও টিকা এল রাজ্যে। শনিবার রাজ্যে সাত লক্ষাধিক কোভিশিল্ড এসেছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। শনিবার দু’দফায় এই টিকা এসেছে। টিকা মজুত হয় বাগবাজারে রাজ্য স্বাস্থ্য দফতরের স্টোরে। রবিবার থেকে এই টিকা জেলায় জেলায় পাঠানো হতে পারে। এই মুহূর্তে ৮ লক্ষ কোভিশিল্ড টিকা মজুত রয়েছে বাগবাজারের স্টোরে। তবে এই স্টোরে যা কোভাক্সিন টিকা মজুত ছিল তা ইতিমধ্যেই বিভিন্ন জেলায় বণ্টন করা হয়েছে বলে খবর।

কোউইনের পরিসংখ্যান অনুযায়ী, শনিবার রাত ৮টা পর্যন্ত রাজ্যে ৩ লক্ষ ৬০ হাজার মতো টিকাকরণ হয়েছে। বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, টিকার অভাবের মধ্যেই গ্রামাঞ্চলে ৫০ শতাংশ টিকাকরণ হয়েছে। তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যেই এক দিনে ৭ লক্ষাধিক টিকা আসায় টিকাকরণে গতি পাবে বলে যেমন অনেকে মনে করছেন। পাশাপাশি রাজ্য স্বাস্থ্য দফতর দৈনিক গড়ে তিন লক্ষাধিক টিকাকরণ করে। সে ক্ষেত্রে আগামী সপ্তাহে টিকার জোগান না বাড়লে টিকাকরণ ধাক্কা খাবে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covishield COVID-19 Vaccine Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE