Advertisement
০৭ মে ২০২৪
SSC

SSC Scam: এসএসসি দুর্নীতি মামলায় শিক্ষাসচিবকে তলব, নিজাম প্যালেসে পৌঁছলেন মণীশ জৈন

শিক্ষাসচিব মণীশকে এসএসসি নিয়োগ সংক্রান্ত উপদেষ্টা কমিটি গঠনের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে সূত্রের খবর।

গ্রাফিক— সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১১:৩১
Share: Save:

সিবিআইয়ের তলব পেয়ে নিজাম প্যালেসে পৌঁছলেন রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈন। পশ্চিমবঙ্গের এসএসসিতে নিয়োগ দুর্নীতির মামলায় মনীশকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। বৃহস্পতিবারই নিজাম প্যালেসে কলকাতা সিবিআইয়ের দফতরে হাজির হতে বলা হয়েছিল তাঁকে। বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটার সময়েই শিক্ষা সচিব পৌঁছে যান কলকাতার সিবিআই দফতরে।সূত্রের খবর, তাঁকে এসএসসি নিয়োগ সংক্রান্ত উপদেষ্টা কমিটি গঠন নিয়ে জেরা করতে পারেন সিবিআইয়ের গোয়েন্দারা।

এসএসসিতে শিক্ষক নিয়োগে দুর্নীতিতে এই উপদেষ্টা কমিটির ভূমিকা নিয়েই প্রশ্ন উঠেছিল। এই মর্মে ইতিমধ্যেই উপদেষ্টা কমিটির প্রাক্তন প্রধান এবং অন্য সদস্যদের জেরা করেছে সিবিআই। এ বার রাজ্যের শিক্ষা সচিবকেও ডেকে পাঠানো হল। সিবিআই সূত্রে খবর, উপদেষ্টা কমিটির বেশ কিছু নথিপত্রে মণীশের স্বাক্ষর পেয়েছে সিবিআইয়ের গোয়েন্দারা। সে বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। পাশাপাশি তাঁর কাছে জানতে চাওয়া হবে, মূলত কার নির্দেশে কাজ করত এসএসসি নিয়োগের উপদেষ্টা কমিটি। তাদের কাজের উপর নিয়ন্ত্রণ ছিল কার?

উল্লেখ্যে, শিক্ষক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত অনেকগুলি মামলা কলকাতা হাই কোর্টে বিচারাধীন। যোগ্যতার নিরিখে নিয়োগ হয়নি বলে অভিযোগ করেছিলেন এসএসসি পরীক্ষার্থীরা। সেই অভিযোগ খতিয়ে দেখতে হাই কোর্ট বেশ কিছু মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আগেই জেরা করা হয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী এবং উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ার ম্যান শান্তি প্রসাদ সিংহকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC WBSSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE