Advertisement
০৮ মে ২০২৪
West Bengal SSC Scam

পার্থের আপ্ত সহায়ক সুকান্তকে তলব সিজিওতে, সিবিআইয়ের পর এ বার ইডির প্রশ্নের মুখে

পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক সুকান্ত আচার্যকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠিয়েছে ইডি। মন্ত্রী হিসাবে পার্থের যাবতীয় কাজের হিসাব তাঁর কাছেই রয়েছে বলে অনুমান।

পার্থের ‘গোপন তথ্যে’র হদিশ পেতে চাইছে ইডি?

পার্থের ‘গোপন তথ্যে’র হদিশ পেতে চাইছে ইডি? ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৩:০৪
Share: Save:

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে এ বার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কলকাতা দফতরে হাজির হতে হল পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক সুকান্ত আচার্যকে। সোমবার সকাল ১১টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয় সুকান্তকে। তিনিও যথা সময়েই সেখানে হাজির হন। তার পর থেকে সুকান্তকে সেখানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সূত্রের খবর।

বিভিন্ন সূত্রে খবর, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থের কাছে পৌঁছতে হলে সুকান্তের মাধ্যমেই পৌঁছতে হত। এমনকি পার্থের সঙ্গে কারা সাক্ষাৎ করতে আসছেন, পদের দৌলতে তারও খবর থাকত সুকান্তের কাছে। আসলে যে কোনও মন্ত্রীদের কাজে তাঁর আপ্ত সহায়কদের বড় ভূমিকা থাকে। সেই হিসাবে পার্থের কাছে যে সমস্ত সুপারিশের চিঠি আসত, তা সুকান্তের হাত গলেই পৌঁছনোর কথা তৎকালীন মন্ত্রীর কাছে। এমনকি প্রার্থী নিয়োগের সমস্ত বিষয়ও পর্যবেক্ষণ করার কথা তাঁর। ব্যক্তিগত সহকারী হওয়ায় পার্থের কার্যকলাপের এমন বহু তথ্য যে হেতু সুকান্তের কাছে থাকার কথা, তাই সুকান্তকে জেরা করে সেই সব তথ্যেরই হদিস পেতে চাইছে ইডি।

অবশ্য পার্থের বিরুদ্ধে তদন্তে নেমে এর আগে সিবিআইও তলব করেছে সুকান্তকে। পরে ইডির সুকান্তের বাড়িতে তল্লাশি অভিযান চালায়। তবে এই প্রথম পার্থের আপ্ত সহায়ককে সরাসরি ডেকে পাঠানো হল সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে। সোমবার সকালে ১১টায় সুকান্তকে সিজিও কমপ্লেক্সে ঢুকতে দেখা যায়। তবে সেখানে উপস্থিত সংবাদমাধ্যমের ক্যামেরার মুখ দেখাননি তিনি। সিজিওতে ঢুকে দ্রুত গতিতে হেঁটে লিফটের সামনে পৌঁছে যান সুকান্ত। লিফটের ভিতরেও দেওয়ালের দিকে মুখ ফিরিয়ে রেখে কথাবার্তা এড়াতে দেখা যায় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal SSC Scam WBSSC Partha Chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE