Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nabanna

Employment: স্বাস্থ্য ও খাদ্য দফতরে সাড়ে ১১ হাজার নতুন কর্মসংস্থানের সিদ্ধান্ত নিল রাজ্য

সোমবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক হয়। সেই বৈঠকেই স্বাস্থ্য ও খাদ্য দফতরে ১১,৫৫১ জন নতুন কর্মী নিয়োগের প্রস্তাবে সিলমোহর দেওয়া হয়েছে।

রাজ্য সরকারের সদর দফতর নবান্ন।

রাজ্য সরকারের সদর দফতর নবান্ন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ১৯:৩৮
Share: Save:

বেশ কয়েক হাজার নতুন কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সোমবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে। সেই বৈঠকেই স্বাস্থ্য ও খাদ্য দফতরে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগে সিলমোহর দেওয়া হয়েছে।সাড়ে ১১ হাজার কর্মী নিয়োগ করা হবে।

মন্ত্রিসভার বৈঠকের শেষে শিল্প ও পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘স্বাস্থ্য দফতরের অধীনে চুক্তিভিত্তিক আংশিক সময়ের এবং আউটসোর্স ভিত্তিক ১১,৫৫১ জনকে নেওয়া হবে। শহর ও গ্রামা়ঞ্চলের স্বাস্থ্য পরিষেবার উন্নতিকল্পে যে সব প্রকল্প রয়েছে, সেখানে তাঁদের নেওয়া হবে।’’ পার্থ জানান, ১৫তম ফিনান্স হেলথ কমিশনের বরাদ্দ অর্থে স্বাস্থ্য দফতরে এই নিয়োগ করা হবে। খাদ্য দফতরে নিয়োগ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘ডেটা এন্ট্রি অপারেটার হিসেবে নেওয়া হবে ৩৪২ জনকে।’’

পার্থ বলেন, চাকরি দেওয়ার ক্ষেত্রে ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হবে রাজ্যে বিভিন্ন ঘটনায় মারা যাওয়াদের পরিবারগুলিকে। সম্প্রতি মগরাহাটে দু’জন সিভিক ভলান্টিয়ার খুন হন। তাঁদের পরিবারের সদস্যদের চাকরি দেওয়া হবে। গত বছর বজ্রাঘাতে হুগলি ও মুর্শিদাবাদ জেলায় ২০ জনের বেশি মারা গিয়েছিলেন। তাঁদের পরিবারের সদস্যদেরও চাকরি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়াও বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয়ে প্রাণ হারানো ব্যক্তিদের পরিবারের সদস্যদেরও চাকরি দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna Jobs Emplyment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE