×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ মে ২০২১ ই-পেপার

অসুস্থ রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে, শ্বাসকষ্টের সমস্যা, পরীক্ষা করানো হল হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ এপ্রিল ২০২১ ১০:১৭
সাধন পান্ডে।

সাধন পান্ডে।
—ফাইল চিত্র।

অসুস্থ রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে। শ্বাসকষ্টের সমস্যা দেখা দিয়েছে তাঁর। বৃহস্পতিবার সকালে বাইপাসের ধারের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তবে অল্প ক্ষণের মধ্যেই সেখান থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়। চিকিৎসকদের পরামর্শে বাড়ি ফিরিয়ে আনা হচ্ছে তাঁকে। আপাতত তাঁকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা।

সাধনের ঠিক কী হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। তবে সত্তরোর্ধ্ব এই নেতা বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন। তৃণমূল সূত্রে খবর, বুধবারই প্রতিষেধক নিয়েছিলেন সাধন। তার পর প্রচারেও বেরোন। বৃহস্পতিবার সকালে আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। শ্বাসকষ্ট এবং গায়ে-হাতে ব্যথা অনুভব করেন। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।

এর আগে, বুধবারই শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন তৃণমূলের কামারহাটির প্রার্থী মদন মিত্র। তাঁরও শ্বাসকষ্টের সমস্যা ছিল। হাসপাতালে ভর্তি সিপিএম নেতা সুজন চক্রবর্তীও। তিনি যদিও করোনায় আক্রান্ত হয়েছেন। মৃদু উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন একটি বেসরকারি হাসপাতালে। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীও করোনায় আক্রান্ত হয়েছেন। নিভৃতবাসে রয়েছেন তিনি। খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিংহও করোনায় আক্রান্ত হয়েছেন।

Advertisement

তাই সাধনকে নিয়েও দুশ্চিন্তা দেখা দিয়েছিল। তবে আপাতত তিনি ভাল আছেন বলে পরিবার সূত্রে খবর। চিকিৎসকরা বিশ্রামের পরামর্শ দিলেও, ফের তিনি প্রচারে বেরোতে চাইছেন। নীলবাড়ির লড়াইয়ে মানিকতলায় তৃণমূলের প্রার্থী তিনি। আগামী ২৯ এপ্রিল সেখানে ভোটগ্রহণ।

Advertisement