Advertisement
০৪ মে ২০২৪
Weather Forecast

weather today: নিম্নচাপের জেরে দিনভর বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, মাটি হতে পারে পুজোর বাজার

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ন’টি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বইতে পারে ঝোড়ো হাওয়াও।

বুধবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে শহর এবং তৎসংলগ্ন জেলাগুলিতে।

বুধবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে শহর এবং তৎসংলগ্ন জেলাগুলিতে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১১:৫২
Share: Save:

সকাল থেকেই শুরু হয়েছিল বৃষ্টি। তবু কালো মেঘ সরে মাঝেমধ্যে রোদ উঁকি দেওয়ায় মনে হয়েছিল একঘেয়ে বৃষ্টির হাত থেকে মুক্তি পাওয়া যাবে। কিন্তু হাওয়া অফিস সে আশায় জল ঢেলেছে। বুধবার কলকাতাতে তো বটেই দক্ষিণবঙ্গের বাকি আরও ন’টি জেলায় ভারী বৃষ্টি এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে তারা। ফলে দুর্গাপুজোর দেড় মাস আগে বৃষ্টিতে চৌপট হতে পারে পুজোর বিপণি।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরের ওপর তৈরি হয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। যা জামশেদপুর থেকে ডায়মন্ড হারবার হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। তার জেরেই বুধবার দিনভর বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে।

মূলত দক্ষিণবঙ্গের ন’টি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে। বাকি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে বলে জানিয়েছেন আবহবিদরা। এর সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়াও বইতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

মূলত দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বীরভূম এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এ ছাড়া কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE