Advertisement
২৭ এপ্রিল ২০২৪
weather

Weather Report: আবার বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের, শীত বিদায়ে তৈরি হচ্ছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

মঙ্গলবার কলকাতা ও সংলগ্ন এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৪.৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৪২
Share: Save:

আবার বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার থেকে বাংলার বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে বলে আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে। বুধবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে তারা। বৃহস্পতিবার কলকাতায় বৃষ্টি হতে পারে। পূবালি হাওয়া এবং পশ্চিমী ঝঞ্ঝার কারণেই বৃষ্টি হতে পারে বলে অনুমান তাঁদের। বৃষ্টির পর থেকে অনুষ্ঠানিক ভাবে শীত বিদায় নিতে পারে।

মঙ্গলবার কলকাতার আকাশ ছিল পরি‌ষ্কার। সকালের দিকে ছিল কুয়াশা। কলকাতা ও সংলগ্ন এলাকার আবহাওয়ায় শীতের শেষ কামড় বোঝা যাচ্ছে বিলক্ষণ। কিন্তু কামড়ের জোর যে কমছে, তাতে সন্দেহ নেই। আলিপুর আবহাওয়া দফতরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার কলকাতা ও সংলগ্ন এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৯ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৪.৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।
আবহাওয়া দফতর পূর্বাভাস দিয়েছিল, সরস্বতী পুজোর পর কিছু দিন শীত থাকবে বঙ্গে। সেই পূর্বাভাস মিলিয়ে এখনও ঠান্ডা আছে। তবে শীত যে বিদায়ের পথে তা স্পষ্ট। এখন দেখার, আরও কত দিন শীতের কামড় উপভোগ করতে পারে শহরবাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Winter Rain fall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE