Advertisement
০৪ মে ২০২৪
Weather

উত্তুরে হাওয়ায় ঠান্ডার শিরশিরানি, সাগরে ঘূর্ণাবর্ত সরলে আরও কমতে পারে তাপমাত্রা

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আপাতত তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েক দিন এমন হিমেল ভাব বজায় থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েক দিন এমন হিমেল ভাব বজায় থাকবে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ০৯:৪৫
Share: Save:

দোরগোড়ায় শীত। বইছে উত্তুরে হাওয়া। রোজ সকালেই মালুম হচ্ছে ঠান্ডার শিরশিরানি ভাব। বেলা গড়ালে সেই হিমেল ভাব উধাও হলেও সন্ধ্যা নামলে আবার তা টের পাওয়া যাচ্ছে। ওঠানামা করছে তাপমাত্রার পারদও। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েক দিন এমনই শীত শীত ভাব থাকবে।

শুক্রবারের তুলনায় শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা বেড়েছে। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.১ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিন তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলেই জানাচ্ছে হাওয়া অফিস। অর্থাৎ এরকমই ঠান্ডা ঠান্ডা ভাব বজায় থাকবে।

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণ বঙ্গোপসাগরে একটা ঘূর্ণাবর্ত রয়েছে। সে কারণে আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। তবে ঘূর্ণাবর্তের জেরে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এই ঘূর্ণাবর্ত সরলে তাপমাত্রা আরও কমতে পারে। অন্য দিকে, উত্তুরে হাওয়ার দাপট থাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা কমেছে। শুক্রবার কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে কম।

কলকাতার পাশাপাশি বিভিন্ন জেলাতেও ঠান্ডা মালুম হচ্ছে। সকাল ও রাতের দিকে শীতল ভাব অনুভূত হচ্ছে বিভিন্ন জেলাতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather News Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE