Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Dengue Death

নদিয়ায় ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু কলেজছাত্রীর, বেশ কয়েক দিন ধরেই ভুগছিলেন জ্বরে

২১ বছরের দিশা বেশ কয়েক দিন ধরে জ্বরে ভুগছিলেন। বাজার থেকে ওষুধ কিনে খাচ্ছিলেনও। কিন্তু বুধবার সকালে অবস্থা খারাপ হলে পলাশিপাড়া প্রীতিময়ী গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় তাঁকে।

ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু কলেজছাত্রী দিশা মণ্ডলের।

ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু কলেজছাত্রী দিশা মণ্ডলের। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ২২:৩৪
Share: Save:

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক কলেজছাত্রীর। নদিয়ার পলাশিপাড়া থানার বিজয়নগর গ্রামে বাড়ি দিশা মণ্ডলের। তিনি পড়াশোনা করতেন বেতাইয়ের বিআর আম্বেডকর কলেজের দ্বিতীয় সেমেস্টারে। বৃহস্পতিবার গভীর রাতে তাঁর মৃত্যু হয়।

স্থানীয় সুত্রে খবর, ২১ বছরের দিশা বেশ কয়েক দিন ধরে জ্বরে ভুগছিলেন। বাজার থেকে ওষুধ কিনে খেয়েওছিলেন। কিন্তু বুধবার সকাল থেকে তাঁর অবস্থা খারাপ হয়। পলাশিপাড়া প্রীতিময়ী গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান পরিবারের লোকজন। সেখানে চিকিৎসায় সাড়া না দেওয়ায় চিকিৎসক তাঁকে তেহট্ট মহকুমা হাসপাতালে রেফার করেন। ছাত্রীর পরিবারের অভিযোগ, তেহট্ট মহকুমা হাসপাতালে ডেঙ্গি চিকিৎসার কোনও ব্যবস্থাই নেই। তাই বাধ্য হয়ে সেই হাসপাতাল থেকেও রেফার করে দেওয়া হয়। সেখান থেকে রানাঘাটের একটি বেসরকারি নার্সিং হোমে নিয়ে যাওয়ার পথেই দিশার মৃত্যু হয়।

স্থানীয় চিকিৎসক প্রলয় ভট্টাচার্য বলেন, ‘‘এই মুহূর্তে ডেঙ্গি নিয়ে জনসাধারণকে আরও সচেতন হতে হবে। পরিবারের কোনও সদস্যের যদি জ্বর আসে তাকে অবহেলা না করে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া উচিত। সেখানে ডেঙ্গির পরীক্ষা করে তবেই কোনও ওষুধ খাওয়া উচিত। না জেনে ওষুধ খাওয়ার পরিণতি ভয়ঙ্কর। যা ওই কলেজছাত্রীর ক্ষেত্রে দেখা গেল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Death Palashipara college student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE