Advertisement
০৮ মে ২০২৪
Rain Forecast

উত্তরবঙ্গে ভারী বর্ষণের পূর্বাভাস, রোদে পোড়া দক্ষিণবঙ্গে এখনই তাপমাত্রার হেরফের নয়

মঙ্গলবার জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। এ ছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কোচবিহার, উত্তর দিনাজপুরে।

দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস।

দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৪:১৭
Share: Save:

সকাল থেকেই রোদে তেতেপুড়ে থাকছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। অন্য দিকে, ঠিক বিপরীত ছবি উত্তরবঙ্গের জেলাগুলিতে। সেখানে গত ক’দিন ধরেই বৃষ্টি চলছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণের জেলাগুলিতে আগামী ২-৩ দিন তাপমাত্রার হেরফের হবে না। উত্তরের জেলাগুলিতে কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

ঠিক কী জানিয়েছে হাওয়া অফিস?

উত্তরবঙ্গের জেলাগুলিতে রবিবার রাত থেকেই বৃষ্টি হচ্ছে। সোমবারও কোথাও কোথাও ভারী বর্ষণ হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। এ ছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কোচবিহার, উত্তর দিনাজপুরে।

উত্তরের জেলাগুলিতে যে ভাবে দাপট দেখাচ্ছে বৃষ্টি, দক্ষিণের জেলাগুলিতে ঠিক উল্টো ছবি। পুজোর সময় দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টি হলেও দশমীর পর থেকে বর্ষণ কার্যত উধাও হয়ে গিয়েছে। গত কয়েক দিন ধরেই কলকাতায় সকাল থেকেই চড়া রোদের দাপট দেখা যাচ্ছে। মঙ্গলবার সকালেও সেই ছবি ধরা পড়েছে। বেলা গড়ালে একে বারে গলদঘর্ম অবস্থা। যদিও হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গের কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২-৩ দিন শহরে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। তবে আগামী ২৪ ঘণ্টার পর রাতে তাপমাত্রা ধীরে ধীরে ২ থেকে ৩ ডিগ্রি করে কমতে পারে।

হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসে আশপাশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE