Advertisement
২৫ এপ্রিল ২০২৪
weather

Weather update: উত্তরবঙ্গে আবার হতে পারে ঝড়-বৃষ্টি, চলতি সপ্তাহে কালবৈশাখীর সম্ভাবনা কলকাতায়

বাঁকুড়া, বীরভূম ও পুরুলিয়াতে তাপপ্রবাহ অব্যাহত থাকবে। উত্তরবঙ্গে শিলাবৃষ্টিও হতে পারে।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১৫:৫৭
Share: Save:

দক্ষিণবঙ্গে তীব্র গরম, পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহ বজায় থাকলেও উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিকেলে বজ্র বিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়। এর সঙ্গে শিলাবৃষ্টিও হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

শহর কলকাতার জন্য পূর্বাভাসে হাওয়া অফিস জানিয়েছে, চলতি সপ্তাহে বিকেলে কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা রয়েছে। তবে বাঁকুড়া, বীরভূম ও পুরুলিয়াতে তাপপ্রবাহ অব্যাহত থাকবে। দক্ষিণবঙ্গেও বাতাসে আগুনের হলকা ত্বকে ছেঁকা দেবে। স্বস্তির খবর, চলতি সপ্তাহের মাঝের দিকে দক্ষিণবঙ্গেও ঝড়-বৃষ্টি হতে পারে বলে হাওয়া অফিস জানিয়েছে।

দক্ষিণবঙ্গে গরম যখন অস্বস্তি তৈরি করছে, তখন উত্তরবঙ্গে ঝড়বৃষ্টি অব্যাহত ছিল। কয়েক মিনিটের প্রবল ঝড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে কোচবিহারের তুফানগঞ্জ, মাথাভাঙ্গা এলাকায়। ঘরের চাল উড়ে এসে এক জনের মৃত্যুও হয়েছে। ঝড় বৃষ্টিতে ওই জেলায় দু’জন মারা গিয়েছেন। সব মিলিয়ে, প্রায় ছ’হাজারেরও বেশি বাড়ি ভেঙে গিয়েছে। জলপাইগুড়ির ডুয়ার্সেও ঝড়ে বহু বাড়িঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Weather Update summer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE