Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Calcutta High Court

SSKM: কোভিডবিধি অমান্য করে কেন বিক্ষোভ? এসএসকেএমের নার্সদের প্রশ্ন আদালতের

বেতন বৃদ্ধি, স্থায়ী নিয়োগ-সহ একাধিক দাবিতে কলকাতার এসএসকেএম হাসপাতালে গত ২৬ জুলাই থেকে বিক্ষোভ করছেন তিন হাজারেরও বেশি নার্স।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১৬:২০
Share: Save:

করোনা পরিস্থিতিতে কোভিডবিধি ভঙ্গ করে কেন বিক্ষোভ করছেন এসএসকেএম হাসপাতালের নার্সদের একাংশ? তা নিয়ে বুধবার অসন্তোষ প্রকাশ করল কলকাতা হাই কোর্ট

একটি জনস্বার্থ মামলার শুনানিতে আদালতে নার্সদের প্রতিবাদ-বিক্ষোভের ছবি জমা দেয় ক্যালকাটা ইউথ ফোরাম। সে ছবি দেখে বিস্ময় প্রকাশ করেন কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল। বিক্ষোভের সময় করোনার কোনও নিয়মই মানা হচ্ছে না বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, বেতন বৃদ্ধি ও বৈষম্য ঘোচানো, স্থায়ী নিয়োগ-সহ একাধিক দাবিতে কলকাতার এসএসকেএম হাসপাতালে গত ২৬ জুলাই থেকে বিক্ষোভ করছেন ৩ হাজারেরও বেশি নার্স। করোনা পরিস্থিতিতে এই বিক্ষোভের বিরুদ্ধে হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা রুজু করা হয়েছিল। বুধবার রাজ্যের পক্ষ থেকে আদালতে জানানো হয়, ৬ অগস্ট মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ওই বিক্ষোভরত নার্সদের সঙ্গে কথা বলেছিলেন। সে সময় আলোচনার মাধ্যমে বিক্ষোভ প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন নার্সরা।

তবে তার পরেও কেন কোভিডবিধি অমান্য করে চলছে বিক্ষোভ? প্রশ্ন তুলেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। বিক্ষোভের ছবি দেখে তার সত্যতাও জানতে চান তিনি। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, ‘‘আবেদনকারী যে ছবি জমা দিয়েছেন তা কি মঙ্গলবারের ছবি?’’ এ বিষয়ে নিশ্চিত হয়ে আদালতকে জানানো হবে বলে জানিয়েছেন রাজ্যের কৌঁসুলি কিশোর দত্ত।

বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Protest nurses SSKM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE