Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Malda

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে বিপাকে, মালদহে বৃদ্ধার প্রাণ বাঁচালেন আরপিএফের ‘মেরি সহেলি’

আরপিএফের ‘মেরি সহেলি’ দলের এক মহিলা কনস্টেবলের তৎপরতায় প্রাণে বাঁচলেন ওই বৃদ্ধা। এই ঘটনায় মনে পড়িয়ে দিচ্ছে দিন কয়েক আগেকার হাওড়া স্টেশনের ঘটনা।

মোক্ষম সময় বৃদ্ধা যাত্রীকে টেনে তোলেন ‘মেরি সহেলি’ দলের কনস্টেবল সুলতা মণ্ডল।

মোক্ষম সময় বৃদ্ধা যাত্রীকে টেনে তোলেন ‘মেরি সহেলি’ দলের কনস্টেবল সুলতা মণ্ডল। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৯:৩৫
Share: Save:

তাড়াহুড়ো করে স্বামীর সঙ্গে চলন্ত ট্রেনের কামরায় উঠতে গিয়ে প্ল্যাটফর্মে পা পিছলে পড়ে গেলেন এক বৃদ্ধা যাত্রী। সে সময় ট্রেন এবং প্ল্যাটফর্মের ফাঁকে গড়িয়ে পড়ে যাওয়ার ঝুঁকিও ছিল তাঁর। তবে আরপিএফের ‘মেরি সহেলি’ দলের এক মহিলা কনস্টেবলের তৎপরতায় প্রাণে বাঁচলেন ওই বৃদ্ধা। এই ঘটনায় মনে পড়িয়ে দিচ্ছে দিন কয়েক আগেকার হাওড়া স্টেশনের ঘটনা। সে বার অবশ্য বিহারের এক বধূকে প্ল্যাটফর্মে প্রসবে সাহায্য করেছিল ‘মেরি সহেলি’ দল।

রেল সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুর ২টো ২০ মিনিট নাগাদ মালদহ স্টেশনের ৪ নম্বর প্ল্যাটফর্ম থেকে ছেড়ে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ওই এক্সপ্রেসের ১৩১৭৫ নম্বর ট্রেনটি ধীর গতিতে প্ল্যাটফর্ম ছেড়ে যাওয়ার সময় তাড়াহুড়ো করে তাতে উঠতে যান এক বৃদ্ধ দম্পতি। তবে হঠাৎই প্ল্যাটফর্মে পা পিছলে পড়ে যান বৃদ্ধা। চলন্ত ট্রেন এবং প্ল্যাটফর্মের মাঝের অংশের ফাঁক হলে রেললাইনে পড়ে যেতে পারতেন তিনি। তবে তা হয়নি। সে সময় প্ল্যাটফর্মে ডিউটি করছিলেন ‘মেরি সহেলি’ দলের কনস্টেবল সুলতা মণ্ডল। মোক্ষম সময় এক যাত্রীর সহযোগিতায় ওই বৃদ্ধাকে টেনে তোলেন তিনি। পরে ওই বৃদ্ধ দম্পতিকে ট্রেনে ওঠানোর ব্যবস্থা করা হয়।

এই দুর্ঘটনায় বৃদ্ধার তেমন চোটআঘাতের খবর পাওয়া যায়নি। তবে এ ঘটনায় শনিবার হাওড়া স্টেশনে ‘মেরি সহেলি’ দলের কর্তব্যনিষ্ঠার কথা মনে করিয়ে দিয়েছে। ওই দিন বিহার থেকে হাওড়া স্টেশনে এসেছিলেন এক অন্তঃসত্ত্বা। ট্রেনে থাকাকালীনই তাঁর প্রসবযন্ত্রণা হচ্ছিল। হাওড়া স্টেশনের প্ল্যাটফর্মে তাঁকে কাতরাতে দেখে চিকিৎসক নিয়ে এগিয়ে আসেন ‘মেরি সহেলি’ দলের সদস্যরা। প্ল্যাটফর্মের ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে ওই বধূর প্রসবে সাহায্য করেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malda Accident Meri Saheli RPF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE