Advertisement
০৪ মে ২০২৪
Dengue

কয়েক দিনের জ্বরের পর মৃত্যু! উত্তর ২৪ পরগনায় মশার কামড়ে প্রাণ গেল যুবতীর

গত কয়েক দিনে একের পর এক ডেঙ্গি আক্রান্তের খোঁজ মিলছে দেগঙ্গায়। এ বার মৃত্যুও হল। দুই ২৪ পরগনায় একের পর এক ডেঙ্গি আক্রান্তের খোঁজ মিলেছে।

এই মরসুমে বাড়ছে ডেঙ্গি।

এই মরসুমে বাড়ছে ডেঙ্গি। —প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দেগঙ্গা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৬:১৮
Share: Save:

আবার উত্তর ২৪ পরগনার ডেঙ্গি কাড়ল প্রাণ। দেগঙ্গায় মৃত্যু হল এক ২৪ বছর বয়সি বধূর। শোকে বিহ্বল পরিবার।

গত কয়েক দিনে একের পর এক ডেঙ্গি আক্রান্তের খোঁজ মিলছে দেগঙ্গায়। এ বার মৃত্যুও হল। ডেঙ্গি আক্রান্ত হয়ে মারা গেলেন দেগঙ্গার চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের ঠাকুরবাড়ি এলাকার বাসিন্দা সোমা দাস। পরিবার সূত্রে খবর গত সোমবার থেকে জ্বরে ভুগছিলেন ওই বধূ।

কিছুতেই জ্বর না কমায় প্রথমে দেগঙ্গার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় সোমাকে। রক্তপরীক্ষায় দেখা যায় ডেঙ্গি হয়েছে তাঁর।

এর পর বারাসত হাসপাতালে ভর্তি করানো হয় ওই বধূকে। মঙ্গলবার থেকে শুক্রবার, তিন দিন চিকিৎসা চলার পর কলকাতার আরজিকর হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল। শনিবার রাতে সেখানেই মৃত্যু হয় সোমার।

উল্লেখ্য চলতি বছরে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন এলাকায় ডেঙ্গি পরিস্থিতি বেশ উদ্বেগজনক। চিকিৎসকদের পর্যবেক্ষণ, চলতি মরসুমে মশাবাহিত রোগে আক্রান্ত হয়ে কমবয়সি এবং মধ্যবয়সিদের মৃত্যুর হার বেশ বেশি। মূলত যাঁদের দ্বিতীয় বার ডেঙ্গি হচ্ছে, তাঁদের প্রাণের ঝুঁকি অন্যদের চেয়ে বেশি। এর আগেও উত্তর ২৪ পরগনার দুই বাসিন্দা ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। দু’জনেরই ডেথ সার্টিফিকেটে ডেঙ্গি শক সিনড্রোমের উল্লেখ রয়েছে বলে খবর।

পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে এবং তা আরও মারাত্মক হয়ে উঠতে পারে তা অনুধাবন করে জেলাগুলিকে সতর্ক করেছে নবান্ন। স্বাস্থ্য দফতর সূত্রের খবর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, দার্জিলিং— এই ৬টি জেলা নিয়েই এখন উদ্বেগ সবচেয়ে বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Dead North 24 Pargana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE