Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ED

ভিতরে টাকা গুনছে ইডি, বাইরে সংজ্ঞাহীন হয়ে পড়ে গেলেন খান পরিবারের এক মহিলা সদস্য

শনিবার গার্ডেরনরিচে ব্যবসায়ী আমির খানের বাড়ি থেকে কোটি কোটি নগদ টাকা উদ্ধার করা হয়েছে। টাকার অঙ্ক আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

ইডির হানায় ভেঙে পড়েছেন ওই মহিলা।

ইডির হানায় ভেঙে পড়েছেন ওই মহিলা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৫
Share: Save:

সাতসকালে বাড়িতে হানা দিয়েছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আধিকারিকরা। গোটা বাড়ি ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী। সময় যত গড়িয়েছে, ততই ইডির তৎপরতা বেড়েছে। ঘর থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে। খবর পেয়ে ভিড় জমিয়েছে সংবাদমাধ্যম। এই গোটা পরিস্থিতি দেখে ইডির অভিযানের মধ্যেই জ্ঞান হারালেন এক মহিলা। স্থানীয় সূত্রে দাবি, ওই মহিলা গার্ডেনরিচের ব্যবসায়ীর পরিবারের সদস্য।

সকাল গড়িয়ে তখন দুপুর। শনিবার গার্ডেরনরিচে ব্যবসায়ী আমির খানের বাড়ি থেকে কোটি কোটি নগদ টাকা উদ্ধার করা হয়েছে। টাকার অঙ্ক আরও বাড়তে পারে, এই সম্ভাবনা দেখেই ওই ব্যবসায়ীর বাড়িতে আনা হয় টাকা গোনার যন্ত্র। এমন সময়ই নিজের বাড়ির এই পরিবেশ দেখে ঘাবড়ে যান ওই মহিলা।

জ্ঞান হারালেন মহিলা।

জ্ঞান হারালেন মহিলা। নিজস্ব চিত্র।

বাড়ির সামনে ওই মহিলার দিকে ক্যামেরা তাক করে সংবাদমাধ্যম। তখন রীতিমতো বিধ্বস্ত দেখাচ্ছিল তাঁকে। সংবাদমাধ্যমে কিছু বলার চেষ্টা করছিলেন। কিন্তু তার মধ্যেই জ্ঞান হারিয়ে আচমকা মাটিতে লুটিয়ে পড়েন ওই মহিলা। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করা হয়। খানিকটা সুস্থ বোধ করার পর তাঁকে বাড়ির মধ্যে নিয়ে যাওয়া হয়। ইডির তৎপরতা, টাকা উদ্ধার— এই পরিস্থিতিতেই ওই মহিলা অসুস্থ হয়ে পড়েন বলে খবর।

ইডির তরফে জানানো হয়েছে, আমিরের দোতলার বাড়ি থেকে সাত কোটিরও বেশি টাকা পাওয়া দিয়েছে। দোতলা বাড়ির একটি ঘরের খাটের তলায় অসংখ্য প্লাস্টিকের থলিতে ভরা ছিল থরে থরে নোটের বান্ডিল। তাতে ৫০০ এবং ২০০০ টাকার নোট রাখা ছিল।

সূত্রের খবর, শনিবার সকাল থেকেই নিউটাউন, পার্ক স্ট্রিট, মোমিনপুরের বন্দর এলাকা-সহ গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে তল্লাশি অভিযান চালান ইডি আধিকারিকেরা। একটি মোবাইল অ্যাপ সংক্রান্ত প্রতারণার মামলার তদন্তের অঙ্গ হিসাবেই এই অভিযান বলে সূত্র মারফত জানা গিয়েছে।

প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে এর আগে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন পদাধিকারী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের দুই ফ্ল্যাট থেকে কোটি কোটি নগদ টাকা পাওয়া গিয়েছিল। যা ঘিরে তোলপাড় পড়ে গিয়েছিল। এর পর হালিশহরের চেয়ারম্যান রাজু সাহানির বাড়ি থেকে লক্ষাধিক নগদ টাকা উদ্ধার করা হয়। মালদার মাছ ব্যবসায়ীর বাড়ি থেকেও টাকার পাহাড়ের হদিস পাওয়া গিয়েছিল। সেই ঘটনাক্রমের কয়েক দিনের ব্যবধানে আবারও যে ভাবে নগদ টাকা পাওয়া গেল, তাতে আবারও শোরগোল পড়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE