Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Firhad Hakim

পরিবহণ কর্মীদের করোনার টিকা দেওয়ার কাজ শুরু হল রাজ্যে

পরিবহণ দফতর সূত্রে খবর, প্রথম দিনেই পরিবহণ পরিষেবার সঙ্গে যুক্ত ১০০ জন ব্যক্তিকে করোনার টিকা দেওয়া হয়েছে। যাতে প্রতিদিন ৫০০ জনকে টিকা দেওয়া যায় সেই ব্যবস্থা করা হচ্ছে।

ফিরহাদ হাকিমের তত্ত্বাবধানে কলকাতা পুরসভার স্পোর্টস টেন্টে টিকাকরণের কাজ শুরু হয়।

ফিরহাদ হাকিমের তত্ত্বাবধানে কলকাতা পুরসভার স্পোর্টস টেন্টে টিকাকরণের কাজ শুরু হয়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২১ ২০:১৩
Share: Save:

এ বার কর্মীদের টিকা দেওয়ার কাজ শুরু করল রাজ্য পরিবহণ দফতর। মঙ্গলবার পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের তত্ত্বাবধানে কলকাতা পুরসভার স্পোর্টস টেন্টে টিকাকরণের কাজ শুরু হয়। পরিবহণ দফতর সূত্রে খবর, প্রথম দিনেই ১০০ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। আরও জানানো হয়েছে, যাতে প্রতিদিন ৫০০ জনকে টিকা দেওয়া যায় সেই ব্যবস্থা করা হচ্ছে। প্রথম দিনের টিকাকরণের সময় উপস্থিত ছিলেন পরিবহণমন্ত্রী স্বয়ং। মূলত, শহর কলকাতার ৪টি পরিবহণ কেন্দ্রে টিকা দেওয়ার কাজ শুরু হয়।

পরিবহণ কর্মীদের টিকাকরণের সূচনা করে ফিরহাদ জানিয়েছেন, সরকারি পরিবহণ কর্মীদের পাশাপাশি, বেসরকারি পরিবহণ কর্মীদেরও করোনার টিকা দেওয়া হবে। তিনি বলেছেন, ‘‘বাস, অটো, ট্যাক্সি বা ক্যাব চালক যাঁরা বাণিজ্যিক ভাবে পরিবহণ পরিষেবার সঙ্গে যুক্ত তাদের সকলকেই আমরা টিকা দেব। নিজস্ব লাইসেন্স নিয়ে এসে রেজিষ্ট্রশন করাতে হবে। অগ্রাধিকারের ভিত্তিতেই টিকা দেওয়া হবে।’’ ফিরহাদ আরও বলেছেন, ‘‘বিভিন্ন জেলাগুলিতে আমাদের যে সব সরকারি বাস ডিপোগুলো রয়েছে, সেখানেও টিকাকরণের কাজ শুরু করব। কলকাতা, হাওড়া,সল্টলেক ও তারাতলা ডিপোতে টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে। কলকাতার ক্ষেত্রে অহীন্দ্র মঞ্চেও টিকাকরণ চলছে।’’ পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে, যে হেতু সরকারি ও বেসরকারি পরিবহণ পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা একেবারে প্রথমসারিতে নেমে পরিষেবা দেওয়ার কাজ করছেন, তাই তাঁদের টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে। যে পদ্ধতিতে টিকা প্রথম ডো়জ দেওয়ার কাজ শুরু হয়েছে, সে ভাবেই দ্বিতীয় ডো়জ দেওয়ার কাজ শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Corona Vaccine COVID-19 Firhad Hakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE