Advertisement
০২ মে ২০২৪
Youth Congress

পথে যুব কংগ্রেসের প্রতিবাদ, বিক্ষোভ

কেন্দ্র ও রাজ্য সরকারের নীতি ও ‘ব্যর্থতা’র বিরুদ্ধে বুধবার রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মিছিলের ডাক দিয়েছিল তারা। মিছিল নিয়ে পুলিশের সঙ্গে প্রাথমিক ভাবে বচসাও হয় যুব কংগ্রেস নেতা-কর্মীদের।

যুব কংগ্রেসের মিছিল ও বিক্ষোভ।

যুব কংগ্রেসের মিছিল ও বিক্ষোভ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ০৮:০২
Share: Save:

শিক্ষা এবং কৃষি ব্যবস্থার উপরে আঘাতের প্রতিবাদে পথে নামল যুব কংগ্রেস। কেন্দ্র ও রাজ্য সরকারের নীতি ও ‘ব্যর্থতা’র বিরুদ্ধে বুধবার রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মিছিলের ডাক দিয়েছিল তারা। মিছিল নিয়ে পুলিশের সঙ্গে প্রাথমিক ভাবে বচসাও হয় যুব কংগ্রেস নেতা-কর্মীদের। মিছিলে শামিল হয়েছিলেন প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নান, প্রদেশ কংগ্রেস নেতা অমিতাভ চক্রবর্তী, কাউন্সিলর সন্তোষ পাঠক, প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার মল্লিকেরা। শিক্ষক নিয়োগ ঘিরে দুর্নীতি এবং কৃষি ক্ষেত্রে সার, কীটনাশকের মৃল্যবৃদ্ধির জন্য কেন্দ্র ও রাজ্যকে নিশানা করেন তাঁরা। যুব সভাপতি আজ়হারের বক্তব্য, ‘‘আমি কৃষক সন্তান, আমি নিজেই আক্রান্ত। কারণ, সারের দাম দ্বিগুণ হয়েছে, কীটনাশকের দাম বেড়েছে, বিদ্যুতের বিল লাগাম ছাড়া হয়েছে।

যুব কংগ্রেসের প্রতিবাদ।

যুব কংগ্রেসের প্রতিবাদ। নিজস্ব চিত্র।

অন্য দিকে, রাজ্যের শাসক দলের নেতা-মন্ত্রীদের লোভে বাংলার পড়ুয়ারা আক্রান্ত।’’ মিছিলের অবসরে মান্নান বলেন, ‘‘বিজেপি এবং তৃণমূলের নকল যুদ্ধ সারা বাংলার মানুষ বুঝতে পারছে। আদালতের চাপে সিবিআই তদন্ত করছে ঠিকই। কিন্তু সমঝোতার জন্য কেন্দ্রীয় সরকারের চাপে সিবিআই ‘ধীরে চলো’ নীতি নিয়েছে।’’ মিছিল শেষে ধর্মতলায় কিছু ক্ষণ অবরোধ এবং টায়ার পুড়িয়ে বিক্ষোভে শামিল হয়েছিলেন যুব কংগ্রেস নেতা-কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Youth Congress Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE