Advertisement
০২ মে ২০২৪
Youth Congress

একই সঙ্গে দুই পদে, শাস্তির মুখে সৌরভ

সূত্রের খবর, ছাত্র পরিষদের রাজ্য সভাপতির পদ ছাড়তে চাওয়ার কথা সৌরভ এনএসইউআইয়ের সর্বভারতীয় নেতৃত্বকে আগেই জানিয়েছিলেন।

Representational image of Congress.

যুব কংগ্রেস থেকে সাসপেন্ড (নিলম্বিত) করা হল সংগঠনের সহ-সভাপতি সৌরভ প্রসাদকে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ০৮:৪২
Share: Save:

এক ব্যক্তি, এক পদের নীতি লঙ্ঘন সংক্রান্ত বিতর্কে যুব কংগ্রেস থেকে সাসপেন্ড (নিলম্বিত) করা হল সংগঠনের সহ-সভাপতি সৌরভ প্রসাদকে। ছাত্র পরিষদের রাজ্য সভাপতি এখন সৌরভই। আবার যুব কংগ্রেসের বিগত নির্বাচনে প্রদেশ সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যাওয়ায় যুব সংগঠনের নিয়মানুযায়ী তিনি সহ-সভাপতি হয়েছিলেন। দুই সংগঠনে একসঙ্গে দুই পদে থাকা যাবে না বলে তাঁকে একটি পদ ছাড়তে বলা হয়েছিল। কিন্তু তিনি কোনও পদ ছাড়েননি, এই বিষয়ে কারণ দর্শানোর চিঠির উত্তরও দেননি বলে যুব কংগ্রেস নেতৃত্বের অভিযোগ। প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার মল্লিক সৌরভকে সাসপেনশনের চিঠি দিয়ে বলেছেন, যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি তাঁকে (সৌরভ) একটি পদ ছেড়ে দিতে বলার পরেও তিনি তা করেননি। একই সঙ্গে তিনি দুই পদে কাজ করছেন, কারণ দর্শানোর চিঠির সময়মতো জবাব দেননি। তাই তাঁকে নিলম্বিত করা হল। যোগাযোগ করা হলে সৌরভ অবশ্য বলেন, ‘‘যুব ও ছাত্র সংগঠনের সর্বভারতীয় নেতৃত্বের সঙ্গে কথা না বলে এই বিষয়ে মন্তব্য করতে চাই না।’’ সূত্রের খবর, ছাত্র পরিষদের রাজ্য সভাপতির পদ ছাড়তে চাওয়ার কথা সৌরভ এনএসইউআইয়ের সর্বভারতীয় নেতৃত্বকে আগেই জানিয়েছিলেন। কিন্তু বিকল্প রাজ্য সভাপতি ঠিক করা হয়নি, বিষয়টির কোনও মীমাংসাও হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Youth Congress suspend
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE