Advertisement
১৯ এপ্রিল ২০২৪
CPM

শিল্পের দাবি নিয়ে ফের সিঙ্গুর যাচ্ছে বামেরা

শিল্প ও কাজের দাবিতে এবং সরকার বদলের ডাক দিয়ে আগামী ১১ ফেব্রুয়ারি নবান্ন অভিযান করবে ১০টি বামপন্থী ছাত্র ও যুব সংগঠন।

—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
সিঙ্গুর শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ০৪:২১
Share: Save:

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীর প্রার্থী হওয়া নিয়ে যখন তৃণমূল ও বিজেপির মধ্যে তুলকালাম, সেই সময়ে শিল্পায়নের দাবিতে ফের সরব হচ্ছে বামেরা। জমি আন্দোলনের অন্যতম ভরকেন্দ্র সিঙ্গুরে কারখানার ‘প্রতীকী শিলান্যাস’ করতে চলেছে তারা। একই কর্মসূচি হবে শালবনি, হলদিয়া-সহ রাজ্যের নানা জায়গায়।

শিল্প ও কাজের দাবিতে এবং সরকার বদলের ডাক দিয়ে আগামী ১১ ফেব্রুয়ারি নবান্ন অভিযান করবে ১০টি বামপন্থী ছাত্র ও যুব সংগঠন। তার আগেই ‘প্রতীকী শিলান্যাসে’র কর্মসূচি নিয়েছে সিপিএমের যুব ফ্রন্ট। আগামী ৩ ফেব্রুয়ারি ‘সিঙ্গুর চলো’র ডাক দিয়েছে ডিওয়াইএফআই। সেখানে হাজির থাকার কথা বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীর। সিঙ্গুর থেকে রাজ্যে ফের শিল্পায়নের দাবি তুলবেন বাম ছাত্র-যুব সংগঠনের কর্মীরা। ডিওয়াইএফআইয়ের হুগলি জেলা সম্পাদক অভিজিৎ অধিকারী বলেন, ‘‘সিঙ্গুরে একটি তৈরি কারখানা ডিনামাইট দিয়ে গুঁড়িয়ে দিয়েছিল তৃণমূল সরকার। আমরা সেখানে কারখানার প্রতীকী শিল্যানাস করব।’’ সিপিএমের রাজ্য যুব নেতৃত্বের বক্তব্য, শিল্প সম্ভাবনাময় নানা জায়গাতেই তাঁরা ‘প্রতীকী শিলান্যাস’ করবেন। পরে রাজ্যে জোট সরকার এলে সেই শিল্প-মানচিত্র ধরে কাজের পরিকল্পনা হবে। তাঁদের মতে, বিজেপি ও তৃণমূলের পরস্পরকে দোষারোপের পালার চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ রাজ্যে শিল্প ও কর্মসংস্থানের প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Singur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE