Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Fire

New York: নিউইয়র্কের বহুতলে আগুন লেগে ন’জন শিশু-সহ মৃত ১৯, উদ্বেগজনক অবস্থায় আরও ৩২

একটি অকেজো বৈদ্যুতিক হিটার থেকে আগুন লাগে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। ড্যানিয়েল জানান, হিটারটি এই ভবনের একটি বেডরুমে ছিল।

বহুতলে আগুন লেগে মৃত ন’জন শিশু

বহুতলে আগুন লেগে মৃত ন’জন শিশু ছবি: রয়টার্স

সংবাদ সংস্থা
নিউইয়র্ক শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ১০:৩৪
Share: Save:

রবিবার নিউইয়র্ক শহরের ব্রঙ্কস এলাকায় একটি আবাসিক ভবনে আগুন লেগে মোট ১৯ জন প্রাণ হারিয়েছেন। এই অগ্নিকাণ্ডে ন’জন শিশু মারা গিয়েছে। ব্রঙ্কসে ১৮১ নম্বর স্ট্রিটের একটি বহুতলে এই আগুন লাগে।

নিউ ইয়র্ক শহরের অগ্নিনির্বাপণ বিভাগের কমিশনার ড্যানিয়েল নিগ্রো রবিবার বলেন যে, ‘‘গুরুতর অগ্নিদগ্ধ ৩২ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এদের প্রাণ সংশয়েরও আশঙ্কা রয়েছে। এ ছাড়াও মোট ৬৩ জন এই অগ্নিকাণ্ডে আংশিক দগ্ধ হয়েছেন।’’

একটি অকেজো বৈদ্যুতিক হিটার থেকে আগুন লাগে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। ড্যানিয়েল জানান, হিটারটি এই ভবনের একটি বেডরুমে ছিল। বেডরুমে থেকেই আগুন সর্বত্র ছড়িয়ে পড়ে বলেও তিনি জানিয়েছেন।

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস এই ঘটনাকে বর্তমান সময়ে শহরের সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড হিসাবে বর্ণনা করেছেন৷ এরিক বলেন, ‘‘এই ঘটনা নিউইয়র্ক শহরের জন্য অত্যন্ত ভয়ঙ্কর এবং বেদনাদায়ক। এই অগ্নিকাণ্ড শহরবাসীর হতাশার কারণ হয়ে উঠবে।’’

খবর পেয়ে নিউইয়র্কের অগ্নিনির্বাপণ বিভাগের প্রায় ২০০ জন কর্মী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। এই পুরো ভবনটিতে বসবাসকারীদের মধ্যে বেশিরভাগই মুসলিম পরিবার বলেও সূত্র মারফত জানা গেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Children Death New York US
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE