Advertisement
০১ মে ২০২৪
Iraq

যুদ্ধের ট্যাঙ্কার ফেটে ভেঙে পড়ল বাড়ি, ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত্যু ১১ জনের, জখম আরও অন্তত ১৩

তিন তলা বাড়ির বেশির ভাগ অংশই ভেঙে পড়েছে বিস্ফোরণের অভিঘাতে। সূত্রের খবর এখনও সেই ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছেন অনেকে।

ইরাকে দুর্ঘটনাগ্রস্ত সেই বাড়ির সামনে উদ্ধার কাজে ব্যস্ত বিপর্যয় মোকাবিলা বাহিনী। শুক্রবার উত্তর ইরাকের সুলাইমানিয়ায়।

ইরাকে দুর্ঘটনাগ্রস্ত সেই বাড়ির সামনে উদ্ধার কাজে ব্যস্ত বিপর্যয় মোকাবিলা বাহিনী। শুক্রবার উত্তর ইরাকের সুলাইমানিয়ায়।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৯:৫৪
Share: Save:

যুদ্ধের ট্যাঙ্কার থেকে চুঁইয়ে বের হচ্ছিল জ্বালানির গ্যাস। ওই অবস্থায় সাঁজোয়া গাড়িটি একটি বহুতল আবাসনের সামনে পৌঁছতেই আচমকা প্রবল আওয়াজ করে ফেটে গেল। ঘটনাটি বৃহস্পতিবার রাতে ঘটেছে যুদ্ধদীর্ণ ইরাকে। যার জেরে ওই আবাসনের অর্ধেকের বেশি অংশ ভেঙে মাটিতে এসে মিশেছে। আর সেই ধ্বংসস্তূপের নীচে চাপা পড়েছেন আবাসনের বাসিন্দারা। যার মধ্যে বেশ কয়েক জন মহিলা এবং একটি সদ্যোজাত শিশুও রয়েছে।

উত্তর ইরাকের সুলাইমানিয়ায় এই ঘটনার পর জরুরি অবস্থা জারি করা হয়েছে এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছে বিপর্যয় মোকাবিলা দল। তারা জানিয়েছে, গত ১৫ ঘণ্টা ধরে ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধার করার কাজ চালাচ্ছে তারা। কিন্তু শুক্রবার সকাল পর্যন্ত শুধু মাত্র ১১ জনের দেহ উদ্ধার করা গিয়েছে। গুরুতর জখম অবস্থায় ধ্বংসস্তূপ থেকে টেনে বের করা হয়েছে, আরও ১৩ জনকে। তবে এখনও অনেকেই উদ্ধারের অপেক্ষায় ধ্বংসস্তূপের নীচে আটকে রয়েছেন বলে জানিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

বৃহস্পতিবার রাতে এই ঘটনা যখন ঘটে, তখন ওই তিন তলা আবাসনের ভিতরে অনেক আবাসিকই ছিলেন। হঠাৎ প্রচণ্ড বিস্ফোরণের পরই ভেঙে পড়ে বাড়িটি। বাঁচার কোনও সুযোগই পাননি তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Iraq Explosion Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE