Advertisement
০৩ মে ২০২৪
Firebreak

দৃষ্টিহীনদের স্কুলে অগ্নিকাণ্ড! উগান্ডায় শিশু-সহ মৃত ১১, আহত অনেক

সোমবার রাতে আগুন লাগে দৃষ্টিহীনদের এই স্কুলে। সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে স্কুলটি। অনেককে বাইরে বার করিয়ে আনা সম্ভব হয়েছে।

উগাণ্ডার স্কুলে অগ্নিকাণ্ড।

উগাণ্ডার স্কুলে অগ্নিকাণ্ড। —ছবি টুইটার থেকে।

সংবাদ সংস্থা
কাম্পালা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১৬:০৫
Share: Save:

রাতের ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই গেল ১১ জন। এর মধ্যে অধিকাংশই শিশু। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে উগান্ডার রাজধানী কাম্পালার কাছে একটি স্কুলে। আগুন লাগার সঠিক কারণ এখনও পুলিশ জানতে পারেনি।

পুলিশের এক আধিকারিক জানান, ভোররাতে আগুন লাগে দৃষ্টিহীনদের এই স্কুলে। অনেককে বাইরে বের করিয়ে আনা সম্ভব হয়েছে। কী ভাবে আগুন লেগেছে তা এখনও পরিষ্কার নয়। আগুন এখন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এই ঘটনায় কয়েক জন শিশু-সহ এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর জানা গিয়েছে। গুরুতর আহত অবস্থায় বেশ কয়েক জন দৃষ্টিশক্তিহীন পড়ুয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠানে ফের অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বিগ্ন পূর্ব আফ্রিকার দেশটি। ২০২০ সালে এই এলাকার স্কুলে আগুন লেগেছিল। সে সময় কারও মৃত্যু হয়নি। ২০০৮ সালেও উগান্ডার রাজধানীর একটি স্কুলের ছাত্রাবাসে আগুন লেগেছিল। তখন ১৯ জন ছাত্রের মৃত্যু হয়। সোমবার রাতের ঘটনার ফের আতঙ্কিত সে দেশের শিক্ষামহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firebreak Uganda Blind School
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE