Advertisement
০১ মে ২০২৪
Crime

১৭৪ কোটি টাকা হাতানোর অভিযোগ! অনলাইন গেমের নামে রমরমিয়ে চলত জুয়া

এই ঘটনায় ইতিমধ্যেই এক জনকে গ্রেফতার করা হয়েছে। আরও ৯ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। বাকিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

১০ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ।

১০ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১৫:১৬
Share: Save:

অনলাইন গেম তৈরির কথা বলে জুয়ার ওয়েবসাইট বানিয়ে কোটি কোটি টাকা হাতানোর অভিযোগ উঠল বাংলাদেশে। গত ৩ বছরে ১৭৪ কোটি টাকা হাতানোর অভিযোগ উঠেছে ভারতের একটি সংস্থার বিরুদ্ধে। বাংলাদেশের সংবাদপত্র ‘প্রথম আলো’ সূত্রে এমনটাই জানা গিয়েছে।

জানা গিয়েছে, অনলাইনে গেম তৈরির কথা বলে ২০১৯ সালে বাংলাদেশে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের কাছ থেকে বিনিয়োগের অনুমতি নিয়েছিল ‘মুন ফ্রগ ল্যাবস’ নামের একটি সংস্থা। পরে তারা ‘উল্কা গেমস লিমিটেড’ নামে সংস্থা খুলে অনলাইন জুয়া ‘তিন পাত্তি গোল্ড’, ‘কেকে পাত্তি’, ‘তাস পাত্তি’ ও ‘তিন পাত্তি এইচ প্রো’ চালু করে। অভিযোগ, টাকা দিয়ে জুয়া খেলে কেউই জিততে পারেন না।

‘উল্কা গেমস লিমিটেডের’ সিইও জামিলুর রশিদকে উদ্ধৃত করে প্রথম আলো জানিয়েছে, ওই সংস্থা লুডো, তিন পাত্তি-সহ বেশ কয়েকটি গেম তৈরি করেছে। ওই গেমগুলি বিনামূল্যেও খেলা যায়। আবার টাকার বিনিময়েও খেলা যায়। গত তিন বছরে এই কারবারে ওই স‌ংস্থা মোট ১৭৪ কোটি টাকা আয় করেছে বলে উল্লেখ করেছেন তিনি। তবে শর্ত অনুযায়ী আয়ের একটা অংশ মূল সংস্থা অর্থাৎ ‘মুন ফ্রগ ল্যাবসে’ পাঠানো হয়েছে। প্রথম আলোর প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে, ২০১৪ সালে ভারতে ওই সংস্থা ব্যবসা শুরু করেছিল। ভারত থেকেই বাংলাদেশে অনলাইন জুয়া খেলা পরিচালনা করা হত।

সাইবার দুনিয়ায় নজরদারির সময়ই অনলাইনে জুয়া খেলার বিষয়টি প্রকাশ্যে আসে বলে প্রথম আলোকে জানিয়েছেন সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার তৌহিদুল ইসলাম। অনলাইনে জুয়া খেলা চালানোর অভিযোগে গত বৃহস্পতিবার ঢাকার শাহজাহানপুর এলাকায় বেনজির হোসেন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের ‘কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট’ (সিটিটিসি)। এই ঘটনায় ধৃত ব্যক্তি-সহ ১০ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। বাকিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Online game Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE