Advertisement
০৩ মার্চ ২০২৪
California

ক্যালিফর্নিয়ায় দু’মাসে ১৪ জন ভারতীয় মহিলাকে আক্রমণ

ইস্ট পালো অল্টোর ডিস্ট্রিক্ট অ্যাটর্নি জেফ রোসেন একটি বিবৃতিতে জানিয়েছেন, রাস্তায় শাড়ি পরা মহিলা দেখলেই জনসন তাঁদের উপর হামলা করত। প্রথমেই হাত মুচড়ে দিত, তার পরে রাস্তায় ফেলে মারধর করে গয়না ও টাকা নিয়ে চম্পট দিত।

ক্যালি‌ফোর্নিয়ার নিহত ভারতীয় বংশোদ্ভূত পরিবার। ফাইল চিত্র।

ক্যালি‌ফোর্নিয়ার নিহত ভারতীয় বংশোদ্ভূত পরিবার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
সান ডিয়েগো শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ০৭:১২
Share: Save:

শাড়ি, টিপ ও গয়না পরা ভারতীয় মহিলারাই ছিলেন তার আক্রমণের লক্ষ্য। তাঁদের উপর হামলা করে মারধর করত সে, বাদ পড়তেন না মহিলাদের সঙ্গীরাও। তার পরে মহিলাদের সোনার অলঙ্কার নিয়ে চম্পট দিত সে। এই ভাবে ক্যালিফর্নিয়ার ইস্ট পালো অল্টোতে গত জুন মাস থেকে কমপক্ষে ১৪ জন ভারতীয় মহিলাকে জখম করেছে বছর ৩৭-এর লেথান জনসন। সম্প্রতি এমনই এক হামলার অভিযোগ পেয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। তার ছবি সমাজমাধ্যম ও অন্য মাধ্যমে ছড়িয়ে দেওয়ার পরেই জানা গিয়েছে বাকি হেনস্থার ঘটনাগুলিও।

ইস্ট পালো অল্টোর ডিস্ট্রিক্ট অ্যাটর্নি জেফ রোসেন একটি বিবৃতিতে জানিয়েছেন, রাস্তায় শাড়ি পরা মহিলা দেখলেই জনসন তাঁদের উপর হামলা করত। প্রথমেই হাত মুচড়ে দিত, তার পরে রাস্তায় ফেলে মারধর করে গয়না ও টাকা নিয়ে চম্পট দিত। সেই সময় কেউ বাধা দিতে আসতে তাঁকেও জখম করত ওই দুষ্কৃতী। বেছে বেছে ৫০ থেকে ৭০ বছরের মহিলাদের আক্রমণ করত সে। আপাতত জনসনের ঠাঁই হয়েছে জেলে। এই অপরাধে জামিন অযোগ্য ধারায় তার ৬৩ বছরের জেল হতে পারে। আদালতে তার পরবর্তী শুনানি ৪ নভেম্বর।

জেফের মতে, নিছক গয়নার লোভে এই হামলা তা বলা চলে না। জনসন বেছে বেছে ভারতীয় মহিলাদেরই আক্রমণ করত, অর্থাৎ এর মধ্যে তার বর্ণবৈষম্যমূলক মনোভাব রয়েছে। পুলিশ সূত্রে খবর, জনসন গ্রেফতার হওয়ার খবর প্রকাশ হওয়ার পরে ক্যালিফর্নিয়া নিবাসী বহু ভারতীয় সমাজমাধ্যমে তাঁদের হেনস্থার কথা জানিয়েছেন। হিন্দু আমেরিকান ফাউন্ডেশনের সমীর কলরা জেফের প্রশংসা করে বলেছেন, এ ভাবে আমেরিকার প্রশাসন এগিয়ে আসলে প্রত্যেকটি কাউন্টি থেকে বর্ণবৈষম্য ও সেই সংক্রান্ত অপরাধ নির্মূল করা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE