Advertisement
১৯ এপ্রিল ২০২৪
taliban

Afghan Crisis: তালিবানি কব্জা থেকে মুক্ত ভারতীয়রা! দ্রুত ফেরানো হবে দেশে, বলছে বায়ুসেনা

কাবুলের স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, ১৫০ জনকে অপহরণ করে একটি ট্রাকে নিকটবর্তী থানায় নিয়ে যায় তালিবান। সেখানে চলে জিজ্ঞাসাবাদ পর্ব।

তালিবানি কব্জা থেকে মুক্তি।

তালিবানি কব্জা থেকে মুক্তি। ছবি—রয়টার্স

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৫:১৭
Share: Save:

অবশেষে মুক্তি। কাবুল বিমানবন্দরে বহু ভারতীয়-সহ ১৫০ জনকে মুক্তি দিল তালিবান। যদিও শুরু থেকেই অপহরণের খবর অস্বীকার করে এসেছে তালিবান। সূত্রের খবর, কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরে ঢোকার সময় তাঁদের ‘অপহরণ’ করে তালিবান। বেশ কয়েক ঘণ্টা বাদে অপহৃতদের মুক্তি দেয় তারা। ভারতীয় বায়ুসেনা সূত্রে খবর, দ্রুত তাঁদের কাবুল থেকে এয়ার লিফট করা হবে।

কাবুলের স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, ১৫০ জনকে অপহরণ করে একটি ট্রাকে নিকটবর্তী থানায় নিয়ে যায় তালিবান। এঁদের মধ্যে ছিলেন বহু ভারতীয়। সেখানে চলে জিজ্ঞাসাবাদ পর্ব। বেশ কয়েকঘণ্টা পর তাঁদের সবাইকে মুক্তি দেওয়া হয়। বর্তমানে সবাই নিরাপদে রয়েছেন বলে স্থানীয় সংবাদ মাধ্যমের দাবি।

আরও পড়ুন:

জানা গিয়েছে, কাবুল থেকে ভারতীয় বায়ু সেনার বিমান ৮৫ জনকে এয়ার লিফট করে শনিবার সকালে। সেই সময় বিমানবন্দরে হাজির ছিলেন আরও বহু ভারতীয়। প্রথম এয়ার লিফটের পরই ঘটে অপহরণের ঘটনা। তারপর বেশ কয়েক ঘণ্টার উত্কন্ঠা শেষে জানা যায়, জিজ্ঞাসাবাদের পর অপহৃতদের মুক্তি দিয়েছে তালিবান।

এ দিকে ৮৫ জনকে এয়ার লিফট করার পর বায়ুসেনার ছোট বিমান নিরাপদে তাজিকিস্তানের দুশানবে আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পেরেছে। দুশানবে থেকে বড় বিমানে তাঁদের ভারতে ফেরানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

taliban Afghanistan Crisis Kabul Indian Air Force
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE