Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Snake in Power Station

বিদ্যুৎ দফতরে ঢুকে পড়ল সাপ, তার পরই আঁধার নেমে এল গোটা শহরে!

এক বিদ্যুৎ আধিকারিকের কথায়, “প্রথমে ভেবেছিলাম পাওয়ার গ্রিড বসে গিয়েছে। বা বড়সড় কোনও ত্রুটি হয়েছে। শহরের বিভিন্ন এলাকায় লোক পাঠিয়ে ত্রুটি চিহ্নিত করার কাজ চলছিল।”

Snake in power station

সাপের কারণে বিদ্যুৎ বিভ্রাট! প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১২:৪১
Share: Save:

একটি সাপের কারণে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ল গোটা শহর। বিদ্যুৎবিভ্রাটে ভোগান্তির মুখে পড়লেন শহরের ১৬ হাজার পরিবার। বিদ্যুৎবিভ্রাট হতেই শোরগোল পড়ে যায় গোটা শহরে। কোথায় ত্রুটি হয়েছে তা খুঁজতে গিয়ে যখন দিশাহারা হয়ে পড়েছিলেন বিদ্যুৎ দফতরের কর্মীরা, তখন তাঁরা দেখেন, বিভ্রাট বাইরে কোথাও হয়নি। বিভ্রাট হয়েছে পাওয়ার স্টেশনেই। আর সেই বিভ্রাটের নেপথ্যে ছিল একটি সাপ!

অবিশ্বাস্য হলেও এমনই ঘটনা ঘটেছে আমেরিকার টেক্সাসে। বিদ্যুৎ দফতরের এক আধিকারিক ম্যাট মিশেল জানিয়েছেন, বিদ্যুৎ দফতরের আশপাশে আগাছা এবং জঙ্গলে ভরে গিয়েছে। সেখান থেকেই একটি সাপ এসে বিদ্যুত সরবরাহকারী একটি যন্ত্রে ঢুকে পড়ে। ফলে গোটা শহরের বিদ্যুৎ চলে যায়।

ম্যাটের কথায়, “প্রথমে ভেবেছিলাম পাওয়ার গ্রিড বসে গিয়েছে। বা বড়সড় কোনও ত্রুটি হয়েছে। শহরের বিভিন্ন এলাকায় লোক পাঠিয়ে ত্রুটি চিহ্নিত করার কাজ চলছিল। কিন্তু কোথাও তেমন কোনও যান্ত্রিক গোলযোগ বা ত্রুটি খুঁজে পাওয়া যায়নি।” তা হলে কোথায় ত্রুটি হয়েছে? এই প্রশ্নে যখন দিশাহারা গোটা বিদ্যুৎ দফতর, তখন এক কর্মী দেখেন বিদ্যুৎ সরবরাহকারী একটি যন্ত্রের মধ্যে বিশাল একটি ঢুকে পড়ায় সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। এর পরই বন দফতরকে খবর দিয়ে সাপটিকে উদ্ধার করা হয়। শুধু সাপ নয়, এর আগেও এক কাঠবিড়ালির কারণে গোটা শহরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snake electricity Texas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE