Advertisement
০২ মে ২০২৪
Explosion

জ্বালানির ট্যাঙ্কারে বিস্ফোরণ, মৃত ১৯

উত্তর ও দক্ষিণ আফগানিস্তানের মধ্যে সংযোগ রক্ষাকারী অন্যতম গুরুত্বপূর্ণ ওই সুড়ঙ্গে শনিবার রাতে বিস্ফোরণটি ঘটে।

সুড়ঙ্গের মধ্যে একটি জ্বালানির ট্যাঙ্কারে আগুন লেগে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে ১৯ জনের।

সুড়ঙ্গের মধ্যে একটি জ্বালানির ট্যাঙ্কারে আগুন লেগে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে ১৯ জনের। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ০৬:৩৭
Share: Save:

সুড়ঙ্গের মধ্যে একটি জ্বালানির ট্যাঙ্কারে আগুন লেগে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে ১৯ জনের। গুরুতর দগ্ধ অবস্থায় হাসপাতালে চিকিৎসা চলছে ৩২ জনের। আফগানিস্তানের পারওয়ান প্রদেশের ঘটনা।

সালাং নামে ওই সুড়ঙ্গটি রাজধানী কাবুল থেকে প্রায় ১৩০ কিলোমিটার দূরে অবস্থিত। উত্তর ও দক্ষিণ আফগানিস্তানের মধ্যে সংযোগ রক্ষাকারী অন্যতম গুরুত্বপূর্ণ ওই সুড়ঙ্গে শনিবার রাতে বিস্ফোরণটি ঘটে। কী কারণে জ্বালানির ট্যাঙ্কারে আগুন লেগেছিল, তা স্পষ্ট নয়। মৃতদের মধ্যে পাঁচ জন মহিলা ও দু’টি শিশু রয়েছে। বাকিরা পুরুষ বলে প্রাথমিক ভাবে জানানো হয়েছে। তবে মৃতদের অধিকাংশেরই দেহ এমন ভাবে পুড়ে গিয়েছে যে অনেকেরই পরিচয় মেলা মুশকিল হবে বলে মনে করছে সরকার। মৃতেরা ওই সুড়ঙ্গে কী করছিলেন, তা স্পষ্ট নয়। তবে ধারণা, তাঁরা প্রত্যেকই সুড়ঙ্গের ভিতরে থাকা অন্য গাড়ির যাত্রী ছিলেন। ট্যাঙ্কারে বিস্ফোরণের সঙ্গে সঙ্গে সুড়ঙ্গের ভিতরে থাকা বেশ কয়েকটি অন্য গাড়িতেও পর পর আগুন লেগে যায় বলে মনে করা হচ্ছে।

পারওয়ান প্রদেশের তালিবান প্রশাসনের মুখপাত্র হিমাতুল্লা শামিম গত কাল সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, সুড়ঙ্গের ধ্বংসস্তূপের মধ্যে অনেকে আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। তবে পূর্ত দফতরের এক মুখপাত্র জানিয়েছেন, সুড়ঙ্গের ভিতরের আগুন নেভানো হয়েছে। যদিও আজ পর্যন্ত উদ্ধারকাজ পুরোপুরি শেষ হয়নি। ফলে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা থেকেই যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Explosion Fuel Tanker Kabul Accident Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE