Advertisement
১৯ এপ্রিল ২০২৪
China

China-Pakistan: চিনা নাগরিক ফের আক্রান্ত পাকিস্তানে

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ০৬:২৯
Share: Save:

ফের পাকিস্তানে দুষ্কৃতীদের নিশানায় চিনা নাগরিক। আজ করাচিতে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা গুলি চালাল দুই চিনা নাগরিকের উপরে। এর জেরে গুরুতর আহত হয়েছেন তাঁদেরই এক জন।

পুলি‌শ জানিয়েছে, ওই দুই চিনা নাগরিক করাচিরই একটি কারখানায় চাকরি করেন। আজ সেখান থেকে তাঁরা যখন ফিরছিলেন সেই সময়ে মুখোশ পরা দুই অজ্ঞাতপরিচয় আততায়ী বাইকে করে এসে তাঁদের গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। হাতে গুলি লাগায় আহত হন এক জন। অতর্কিত হামলার অভিঘাতে আর এক জন মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন। দু’জনকেই করাচির পুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঠিক কী কারণে এই আক্রমণ, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। এখনও পর্যন্ত কোনও সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

কিছু দিন আগেই উত্তর পশ্চিম পাকিস্তানে একটি বাসে বিস্ফোরণের ঘটনায় নিহত হয়েছেন ন’জন চিনা নাগরিক। আহত হন অন্তত ২৮ জন। তার পরেই চিনা নাগরিকদের নিরাপত্তাজনিত গাফিলতি নিয়ে পাকিস্তানকে কড়া বার্তা দিয়েছিল চিন। এমনকি পাকিস্তানে তদন্তকারী দল পাঠানো হবে বলেও জানিয়েছিল চিন। তবে এই হামলাকে বিচ্ছিন্ন ঘটনা বলেই মনে করছে বেজিং। চিনা বিদেশ মন্ত্রকের মুখপাত্র ঝাও লিচিয়ান আজ জানিয়েছেন, এটি একেবারেই বিচ্ছিন্ন ঘটনা। চিনা নাগরিকের নিরাপত্তায় পাকিস্তানের উপর তাঁদের সম্পূর্ণ ভরসা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

China pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE