Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Tornado in US

টর্নেডোর কারণে ২৬০০ বিমান বাতিল আমেরিকায়, বিদ্যুৎ বিচ্ছিন্ন ২ লক্ষ পরিবার

ন্যাশনাল ওয়েদার সার্ভিস ওয়াশিংটন ডিসিতে টর্নেডোর চূড়ান্ত সতর্কতা জারি করেছে। শুধু ওয়াশিংটন ডিসিই নয়, টেনেসি থেকে নিউ ইয়র্ক পর্যন্ত আমেরিকার ১০টি স্টেটেও সতর্কতা জারি করা হয়েছে।

ঝড়ের কারণে বিমান বাতিল আমেরিকায়। ছবি: রয়টার্স।

ঝড়ের কারণে বিমান বাতিল আমেরিকায়। ছবি: রয়টার্স।

শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৪:৫৪
Share: Save:

ভয়ঙ্কর এবং শক্তিশালী ঝড়ের কারণে আমেরিকায় বিপর্যস্ত বিমান পরিষেবা। সতর্কতামূলক পদক্ষেপ এবং নিরাপত্তার কারণে ২৬০০ বিমান বাতিল হল আমেরিকায়। শুধু তাই-ই নয়, বিমান ওঠানামাতেও এর প্রভাব পড়েছে। ফলে চরম ভোগান্তির মুখ পড়তে হচ্ছে যাত্রীদের।

দ্য ন্যাশনাল ওয়েদার সার্ভিস ওয়াশিংটন ডিসিতে টর্নেডোর চূড়ান্ত সতর্কতা জারি করেছে। শুধু ওয়াশিংটন ডিসিই নয়, টেনেসি থেকে নিউ ইয়র্ক পর্যন্ত আমেরিকার ১০টি স্টেটেও সতর্কতা জারি করা হয়েছে। ওয়েবসাইট পাওয়ারআউটেজ ডট ইউএস-এর তথ্য অনুযায়ী, ইতিমধ্যেই এই টর্নেডোর প্রভাবে মেরিল্যান্ড এবং ভার্জিনিয়ায় ২ লক্ষ পরিবার বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছেন। দক্ষিণ এবং মধ্য অতলান্তিক স্টেটগুলিতে একই অবস্থা।

ওয়াশিংটনের উপকূল অঞ্চলগুলি প্লাবিত হতে পারে বলেও সতর্কবার্তা দেওয়া হয়েছে। দক্ষিণ ক্যারোলাইনায় ঝড়রে সময় গাছ পড়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। অন্য দিকে, ফ্লোরেন্সে বাজ পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর। আলাবামা, জর্জিয়া, উত্তর এবং দক্ষিণ ক্যারোলাইনা, মেরিল্যান্ড, নিউ জার্সি, ডেলাওয়ার, পেনসিলভেনিয়া, টেনেসি, পশ্চিম ভর্জিনিয়া এবং ভার্জিনিয়ার উপর দিয়ে এই ঝড় বয়ে যাওয়ায় ১১ লক্ষ পরিবার বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

ফ্লাইটঅ্যাওয়ার-এর তথ্য অনুযায়ী, ঝড়ের কারণে প্রায় আট হাজার বিমান দেরিতে চলাচল করছে। হার্টসফিল্ড-জ্যাকসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সবচেয়ে বেশি বিমান বাতিল হয়েছে। ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, বেশ কিছু বিমানের পথ ঘুরিয়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tornado USA Flights
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE