Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Dacoity in Delhi

১০ মিনিটে পর পর ডাকাতি দিল্লিতে, তিনটি পৃথক ঘটনায় রাজধানীতে হত এক বৃদ্ধ, আহত আরও দুই

এই প্রবণতাকে অত্যন্ত বিপজ্জনক হিসাবেও দেখছে দিল্লি পুলিশ। এত অল্প সময়ের মধ্যে একই অঞ্চলে তিন তিনটি ডাকাতির ঘটনা বেশ চিন্তায় ফেলেছে তাদের।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৪:১২
Share: Save:

১০ মিনিটের মধ্যে দক্ষিণ-পশ্চিম দিল্লিতে পর পর তিনটি ডাকাতির ঘটনায় আতঙ্ক ছড়াল রাজধানীতে। এই প্রবণতাকে অত্যন্ত বিপজ্জনক হিসাবেও দেখছে দিল্লি পুলিশ। এত অল্প সময়ের মধ্যে একই অঞ্চলে তিন তিনটি ডাকাতির ঘটনা বেশ চিন্তায় ফেলেছে তাদের। এমনিতেই মাস দুয়েক আগে পর পর ব্যবসায়ীদের টাকা লুট করার ঘটনায় রাজধানীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল। এ ছাড়া প্রশ্নের মুখে পড়তে হয়েছিল পুলিশকেও।

সেই ঘটনার ক্ষত সারতে না সারতেই রাজধানীর একই অঞ্চলে পর পর ডাকাতির ঘটনা এবং একটি ঘটনায় এক বৃদ্ধের মৃত্যুতে আবারও প্রশ্নের মুখে দিল্লি পুলিশ। যদিও ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই তিন দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে ৪২টি অপরাধের মামলা ঝুলছে।

সোমবার সকালে দক্ষিণ-পশ্চিম দিল্লির সাগরপুর এলাকায় তিনটি ডাকাতির ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, তিন দুষ্কৃতী বাইকে করে এসে বছর চুয়াত্তরের বৃদ্ধ মোহনলাল ছাবরার কাছ থেকে নগদ টাকা এবং সোনার গয়না লুট করে। বৃদ্ধ বাধা দেওয়ার চেষ্টা করলে তাঁকে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। সাগরপুরের এই ঘটনার ১০ মিনিটের মধ্যে ওই একই দল ডাকাতি করে। ৭০ বছরের ওম দত্ত এবং বছর চুয়ান্নের অশোককে খুনের চেষ্টা করে তারা। যদিও অল্পের জন্য বেঁচে গিয়েছেন তাঁরা। দত্তের কাছ থেকে নগদ টাকা এবং কিছু নথি লুট করে দুষ্কৃতীরা। অশোকের কাছ থেকে টাকা ছিনতাই করা হয়।

এই অল্প সময়ের মধ্যে একই এলাকায় পর পর তিনটি ডাকাতির ঘটনায় শোরগোল পড়ে যায়। স্থানীয়দের অভিযোগ পেয়েই তল্লাশিতে নামে পুলিশ। প্রথমে অক্ষয় কুমার নামে এক দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়। তার পর সোনু এবং বৈভব শ্রীবাস্তব নামে আরও দুই দুষ্কৃতীকে ধরে পুলিশ। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, দুষ্কৃতীরা বেছে বেছে প্রবীণদের উপর হামলা চালাচ্ছে। এই প্রবণতা অত্যন্ত বিপজ্জনক। তবে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dacoity new delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE