Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Human Smuggling

আমেরিকায় অনুপ্রবেশের সময় মৃত আট জনের মধ্যে ভারতীয় চার, জানাল কানাডা পুলিশ

কানাডার অ্যাকওয়েসেসেন এলাকা ঘেঁষেই রয়েছে কিউবেক, অন্টারিও এবং নিউ ইয়র্ক। ফলে বেআইনি ভাবে মানব এবং মাদক পাচারের জন্য সীমান্তবর্তী এই এলাকাকে বেছে নেয় পাচারকারীরা।

Representational picture of dead body

মৃত ৪ জনই হয়তো গুজরাতের বাসিন্দা ছিলেন বলে অসমর্থিত সূত্রে দাবি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
টরন্টো শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৪:১৫
Share: Save:

বেআইনি ভাবে আমেরিকায় ঢোকার চেষ্টা করার সময় কানাডার সেন্ট লরেন্স নদীতে নৌকা উল্টে মৃতদের মধ্যে রয়েছেন ৪ ভারতীয়। সংবাদমাধ্যমে এমনই জানিয়েছে কানাডার পুলিশ।

কানাডার অ্যাকওয়েসেসেন এলাকায় ওই দুর্ঘটনার পর বৃহস্পতিবার থেকে নদীর পাশ্ববর্তী জলাভূমি থেকে ৮ জনের দেহ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। যদিও তাঁদের মধ্যে মৃত ভারতীয়দের নাম-পরিচয় প্রকাশ করেনি স্থানীয় প্রশাসন। তবে অসমর্থিত সূত্রে দাবি, ওই ৪ জনই হয়তো গুজরাতের বাসিন্দা ছিলেন।

অ্যাকওয়েসেসেন মোহক পুলিশের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ‘‘মৃতদের মধ্যে ৪ ভারতীয়ের নাম-পরিচয় এখনও জানা যায়নি। সে কারণে তাঁদের আত্মীয়-পরিজনকেও এ বিষয়ে অবগত করা হয়নি।’’ যদিও মৃতদের মধ্যে রোমানিয়ার ২৮ বছরের নাগরিক দম্পতি ফ্লোরিন লর্ডাখ এবং ক্রিস্টিনা জেনেইডা লর্ডাখ-সহ দু’জন শিশুও ছিল বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কানাডার অ্যাকওয়েসেসেন এলাকা ঘেঁষেই রয়েছে কিউবেক, অন্টারিও এবং নিউ ইয়র্ক। ফলে কানাডা দিয়ে বেআইনি ভাবে মানব এবং মাদক পাচারের জন্য সীমান্তবর্তী এই এলাকাকে বেছে নেয় পাচারকারীরা। বুধবার সন্ধ্যায় সে ভাবেই অনুপ্রবেশের সময় দুর্ঘটনার কবলে পড়ে নৌকাটি। দুর্ঘটনার পর প্রায় ৪০ জনের একটি দল এলাকার জলাভূমিতে তল্লাশি অভিযান শুরু করেছিল। তাতে বৃহস্পতিবার এবং শুক্রবার একে একে ৮ জনের দেহ উদ্ধার হয়।

সংবাদমাধ্যমের দাবি, তল্লাশির পাশাপাশি কেসি ওকস নামে এক স্থানীয় বাসিন্দাকেও খুঁজছে পুলিশ। গোটা ঘটনায় তাঁর হাত থাকতে পারে। সেন্ট লরেন্স নদীতে দুর্ঘটনার পর বৃহস্পতিবার থেকে কেসি নিখোঁজ বলেও পুলিশ সূত্রে দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Human Smuggling canada america Boat Capsized
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE