Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

আমেরিকায় গুলি, নিহত শিশু-সহ ৪ 

সংবাদ সংস্থা
অরেঞ্জ ০২ এপ্রিল ২০২১ ০৬:৪০
প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

বন্দুকবাজের গুলিতে ক্যালিফর্নিয়ায় মৃত্যু হল এক শিশু-সহ চার জনের। বুধবার অরেঞ্জ কাউন্টির একটি বাণিজ্যিক কমপ্লেক্সে বিকেট পাঁচটা নাগাদ এই ঘটনায় আহত হন দু’জন। এক জনের অবস্থা গুরুতর। অভিযুক্তও জখম অবস্থায় হাসপাতালে ভর্তি। গুলি চালানোর কারণ স্পষ্ট হয়নি।

অরেঞ্জ পুলিশ বিভাগের তরফে বুধবার রাতেই একটি সাংবাদিক বৈঠক করে জানানো হয়েছে, ও দিন স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটা নাগাদ গুলি চালানোর খবর পেয়ে গ্লাসেল স্ট্রিটের কাছে লিঙ্কন এভিনিউ এলাকায় ঘটনাস্থলে যায় তারা। তখনও বাইরে থেকে গুলির শব্দ পাওয়া যাচ্ছিল। অনেককেই জখম অবস্থায় সেখানে পড়ে থাকতে দেখে পুলিশ। হামলাকারীকে কব্জা করা গেলেও তার পরিচয় বা আহত ও মৃতদের পরিচয় জানায়নি পুলিশ।

ওই কমপ্লেক্সের কাছেই একটি আবাসনের বাসিন্দা এমা প্রায় ৭ থেকে ১০ বার গুলির আওয়াজ শুনতে পান তাঁর বাড়ি থেকে। এর কিছুক্ষণের মধ্যেই তিনি দেখেন, বিরাট পুলিশ এসে ঘিরে ফেলেছে কমপ্লেক্সটি। তিনি বলেন, ‘‘মনে হচ্ছিল কিছু যেন ফাটছে। তখনও বুঝতে পারিনি বাড়ির এত কাছে গুলি চলছে।’’

Advertisement

অরেঞ্জ কাউন্টির এই অঞ্চলটি মোটের উপরে শান্তিপূর্ণ। এখানে মূলত হিসপ্যানিকদের বাস। ওই কমপ্লেক্সটিতে একাধিক অফিস ছিল। তার মধ্যে ছিল একটি
সম্পত্তি কেনাবেচার সংস্থা, জীবনবিমা সংস্থা ও কনসাল্টিং ফার্ম। বুধবার বিকেলে কমপ্লেক্সে উপস্থিত দুই ব্যক্তির মতে, তিন তলার একটি জমি-বাড়ি কেনাবেচার অফিসে প্রথম গুলি চলে। ওই অফিসটির মালকিন ‘মোবাইল-হোম’ বিক্রি করতেন। মাঝে মধ্যে নিজের ছোট্ট ছেলেটিকে নিয়েও অফিসে আসতে দেখা যেত তাঁকে। ওই দুই ব্যক্তির মতে, নিহতদের মধ্যে ওই মহিলা ও তাঁর ছেলে রয়েছে। ক্যালিফর্নিয়য়ার গভর্নর টুইট করেছেন, ‘‘ভয়াবহ ঘটনা। ক্ষতিগ্রস্ত পরিবারগুলির প্রতি আমার সমবেদনা।’’ গত দু’সপ্তাহে এই নিয়ে তৃতীয় বার আমেরিকায় বন্দুকবাজের তাণ্ডবে গণহত্যার ঘটনা ঘটল।

আরও পড়ুন

Advertisement