Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Salary

চার বছরের বেতন পেলেন বোনাস হিসাবে, জাহাজ সংস্থার বিপুল লাভে বরাত খুলল কর্মীদের

তাইপেইয়ের ‘ইকোনমিক ডেইলি নিউজ়’-এর প্রতিবেদন অনুযায়ী, এভারগ্রিনের কয়েক জন কর্মীকে ডিসেম্বরে ৬৫ হাজার ডলার বোনাস দেওয়া হয়েছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৪ লক্ষ টাকা।

৩০ ডিসেম্বর পদমর্যাদা এবং পারফরম্যান্সের ভিত্তিতে বোনাস পেয়েছেন ‘এভারগ্রিন মেরিন কর্পোরেশন’ নামে এক জাহাজ সংস্থার কর্মীরা।

৩০ ডিসেম্বর পদমর্যাদা এবং পারফরম্যান্সের ভিত্তিতে বোনাস পেয়েছেন ‘এভারগ্রিন মেরিন কর্পোরেশন’ নামে এক জাহাজ সংস্থার কর্মীরা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তাইপেই শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ২১:১৫
Share: Save:

২০২০ সালের পর থেকে তিন গুণ রাজস্ব বৃদ্ধির আশা রয়েছে। সে জন্য কয়েক জন কর্মীকে ৫০ মাসের বেতন বোনাস দিল তাইওয়ানের একটি জাহাজ সংস্থা। গড়ে যা ৪ বছরের বেশি বেতনের সমান। এমনই দাবি করেছে তাইপেইয়ের একটি স্থানীয় সংবাদমাধ্যম। যদিও ওই সংস্থার সমস্ত কর্মীরা এমন সৌভাগ্য হয়নি। কর্মীদের একাংশের দাবি, বেতনের ৫-৮ গুণ বেশি বোনাস পেয়েছেন তাঁরা।

তাইওয়ানের রাজধানী তাইপেই শহরে ওই জাহাজ সংস্থা সদর দফতর। ‘এভারগ্রিন মেরিন কর্পোরেশন’ নামের ওই সংস্থার কর্মীরা গত ৩০ ডিসেম্বর পদমর্যাদা এবং পারফরম্যান্সের ভিত্তিতে বোনাস পেয়েছেন। যদিও এ বিষয়ে সম্যক নামপ্রকাশের অনিচ্ছুক এক আধিকারিক জানিয়েছেন, শুক্রবার একটি বিবৃতিতে বোনাসের বিষয়টি জানালেও তা নিয়ে বিশেষ কিছু খোলসা করেননি এভারগ্রিন কর্তৃপক্ষ।

তাইওয়ানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, অতিমারির পর গত দু’বছরে জাহাজ শিল্পে বাড়বাড়ন্ত হয়েছে। মালবহনের খরচ বাড়লেও ভোগ্যপণ্যের চাহিদা বৃদ্ধি পাওয়ায় তার সুফল ঘরে তুলেছে এভারগ্রিন। ২০২০ সালের থেকে ২০২২-এ সংস্থার বিক্রিবাটা থেকে রাজস্ব ৩ গুণ বাড়তে পারে বলে আশাবাদী সংস্থা কর্তৃপক্ষ। যা ২,০৭০ কোটি ডলার হতে পারে বলে মনে করছেন তাঁরা।

তাইপেইয়ের ‘ইকোনমিক ডেইলি নিউজ়’-এর প্রতিবেদন অনুযায়ী, এভারগ্রিনের কয়েক জন কর্মীকে ডিসেম্বরে ৬৫ হাজার ডলার বোনাস দেওয়া হয়েছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৪ লক্ষ টাকা। যদিও কোথা থেকে এই তথ্য পেয়েছে তারা, তা খোলসা করেনি ওই সংবাদমাধ্যমটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salary Bonus Taiwan Taipei
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE