Advertisement
১৯ জুন ২০২৪
Snake lying on Bed

বিছানার চাদর পাল্টাচ্ছিলেন মহিলা, কম্বলের ভিতর থেকে বেরিয়ে এল ৬ ফুটের বিষধর সাপ! তার পর?

জ্যাকারি তাঁর ফেসবুক পোস্টে জানিয়েছেন, যে সাপটি তিনি উদ্ধার করেছেন, সেটি ইস্টার্ন ব্রাউন সাপ। বাইরে প্রচণ্ড গরম থাকায় সাপটি সেই তাপ থেকে বাঁচতে ঘরের ভিতরে আশ্রয় নিয়েছিল।

Snake foumd lying on the bed

বিছানার উপর শুয়ে সেই ইস্টার্ন ব্রাউন সাপ। ছবি: ফেসবুক।

সংবাদ সংস্থা
কুইন্সল্যান্ড শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৩:৪০
Share: Save:

ঘরদোর পরিষ্কার করার পর বিছানার চাদর পাল্টানোর জন্য হাত বাড়িয়েছিলেন মহিলা। তাঁর নজর যায় বিছানার উপরে পেতে রাখা কম্বলের দিকে। হঠাৎ তাঁর মনে হয়, কম্বলের নীচে কিছু একটা নড়াচড়া করছে। চোখের ভ্রম ভেবে বিষয়টি খুব একটা গুরুত্ব দেননি।

চাদর তোলার আগে কম্বল ভাঁজ করতে যেতেই কালো একটা দড়ির মতো কম্বলের নীচ থেকে বেরিয়ে থাকতে দেখেন। সেটাকেও অগ্রাহ্য করে যখন তিনি কম্বল ধরে একটা টান মারেন, তখন দেখেন কম্বলের নীচে টানটান হয়ে শুয়ে রয়েছে ৬ ফুটের একটি বিষধর সাপ! কম্বল ফেলে তিনি ঘরের দরজা বন্ধ করে বাইরে বেরিয়ে আসেন। তার পর সাপ উদ্ধারকারী সংস্থাকে খবর দেন। ঘটনাটি অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের।

সাপ উদ্ধারকারী সংস্থার মালিক জ্যাকারি রিচার্ডস সিবিএস নিউজ-কে বলেন, “আমি যখন মহিলার বাড়িতে যাই, তখন দেখি তিনি দরজা বাইরে থেকে আটকে উঠোনে দাঁড়িয়ে আছেন। মুখ বিবর্ণ হয়ে গিয়েছিল। তিনি জানান, ঘরের ভিতরে বিশাল একটি সাপ রয়েছে।” এর পরই জ্যাকারি দরজা খুলে ঘরের ভিতরে সন্তর্পণে ঢোকেন। তখনও সাপটি বিছানার উপরেই ছিল। জ্যাকারি জানান, ঘরে ঢুকতেই দেখেন সাপটি দরজার দিকে তাকিয়ে রয়েছে। তার পর সেটিকে উদ্ধার করে নিয়ে যান।

জ্যাকারি তাঁর ফেসবুক পোস্টে জানিয়েছেন, যে সাপটি তিনি উদ্ধার করেছেন, সেটি ইস্টার্ন ব্রাউন সাপ। বাইরে প্রচণ্ড গরম থাকায় সাপটি সেই তাপ থেকে বাঁচতে ঘরের ভিতরে আশ্রয় নিয়েছিল। অস্ট্রেলিয়ার অন্যতম বিষধর সাপ ইস্টার্ন ব্রাউন। এই সাপের বিষে আক্রান্তের স্নায়ু, হৃদ্‌যন্ত্র, ফুসফুস কাজ করা বন্ধ করে দেয়। ফলে শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয় আক্রান্তের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eastern Brown Snake Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE