Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Crypto Currency

Cryptocurrency: বিশ্বের সবচেয়ে বড় চুরি! হ্যাকাররা হাতিয়ে নিল ৬০ কোটি ডলার,পরে ফেরত দিল ২৬ কোটি

২০১৮-তে ৫৩ কোটি ডলার ডিজিটাল কয়েন চুরি গিয়েছিল টোকিয়োর কয়েনচেক নামে একটি সংস্থার। সেটি ছিল এত দিন পর্যন্ত সবচেয়ে বড় মাপের চুরি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
সানফ্রান্সিসকো শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ০৯:১৭
Share: Save:

ক্রিপ্টোকারেন্সির ইতিহাসে সবচেয়ে বড় মাপের চুরির ঘটনা ঘটল। ৬০ কোটি ডলার ক্রিপ্টোকারেন্সি চুরি করে নিল হ্যাকাররা। টুইট করে এমনটাই দাবি করেছে ক্রিপ্টোকারেন্সি ট্রান্সফারিং সংস্থা পলিনেটওয়ার্ক।

হ্যাকারদের উদ্দেশে পলিনেটওয়ার্কের তরফে টুইট করে জানানো হয়, যে টাকা তারা চুরি করেছে তার পরিমাণ বিপুল। ক্রিপ্টো কমিউনিটির হাজার হাজার সদস্যের বিনিয়োগ রয়েছে সেখানে। এই টাকা যদি তারা না ফেরায় তা হলে আইনি পদক্ষেপ করার হুঁশিয়ারিও দিয়েছে পলিনেটওয়ার্ক।

তবে ২৬ কোটি ডলার ক্রিপ্টোকারেন্সি পলিনেটওয়ার্ককে ফেরত দেওয়া হয়েছে বলে দাবি করেছে ব্লকচেন ফরেন্সিক সংস্থা চেনএলিসিস এবং ক্রিপ্টো ট্র্যাকিং সংস্থা এলিপটিক। এই দুই সংস্থা একটি মেসেজ শেয়ার করেছে। সেখানে এক ব্যক্তি নিজেকে হ্যাকার বলে দাবি করে বলেছেন, নিরাপত্তায় যে কতটা ফাঁক রয়েছে সেটা দেখাতেই তিনি এ কাজ করেছেন। তবে তিনি এই টাকার প্রতি আগ্রহী নন। তা ফেরত দিয়ে দেবেন। শুধু নিরাপত্তার ফাঁক দেখাতেই এ কাজ করেছেন বলে দাবি ওই ব্যক্তির।

তবে এই হ্যাকারকে চিহ্নিত করা যায়নি। আদৌ এটি কোনও হ্যাকারের বার্তা কি না তারও সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

২০১৮-তে ৫৩ কোটি ডলার ডিজিটাল কয়েন চুরি গিয়েছিল টোকিয়োর কয়েনচেক নামে একটি সংস্থার। সেটি ছিল এত দিন পর্যন্ত সবচেয়ে বড় মাপের চুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hacking Crypto Currency
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE