Advertisement
০৫ মার্চ ২০২৪
Google

গুগ্‌ল থেকে ছাঁটাইয়ের নোটিস পেতেই নিজেদের স্টার্টআপ খুললেন সাত প্রাক্তন কর্মী

আমেরিকার বহুজাতিক তথ্যপ্রযুক্তি সংস্থা গুগ্‌লে সিনিয়র ম্যানেজার পদে ৮ বছর কাজ করেছেন হেনরি কার্ক। তবে সম্প্রতি ১২ হাজার কর্মীর হাতে হাতে ছাঁটাইয়ের নোটিস ধরিয়েছে গুগ্‌ল।

7 people together build new company after being fired by Google

গুগ্‌লের সংস্থায় কাজ হারানো ৭ জন মিলে নিজের স্টার্টআপ গড়েছেন। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:১৬
Share: Save:

ব্যয় সঙ্কোচনের নীতির কোপে চাকরি গিয়েছে। তবে দমে যাননি গুগ্‌লের ৭ প্রাক্তন কর্মী। ছাঁটাইয়ের নোটিস হাতে পাওয়ার সঙ্গে সঙ্গেই নিজেদের স্টার্টআপ সংস্থা খুলে বসেছেন তাঁরা।

আমেরিকার বহুজাতিক তথ্যপ্রযুক্তি সংস্থা গুগ্‌লে সিনিয়র ম্যানেজার পদে ৮ বছর কাজ করেছেন হেনরি কার্ক। তবে সম্প্রতি ১২ হাজার কর্মীর হাতে হাতে ছাঁটাইয়ের নোটিস ধরিয়েছে গুগ্‌ল। তাঁদের মধ্যে ছিলেন কার্কও। নোটিসে বলা হয়েছে, ৬০ দিনের মধ্যেই কাজ ছেড়ে অন্যত্র যেতে হবে তাঁকে। সে নোটিস পেলেও হতাশ হননি কার্ক। বরং ওই সংস্থার কাজ হারানো ৬ জনের সঙ্গে মিলে নিজের স্টার্টআপ গড়েছেন তিনি।

গত সপ্তাহে নিজেদের জেদের কথা সংবাদমাধ্যমে জানিয়েছেন কার্ক। লিখেছেন, ‘‘গুগ্‌লের কাজ ছেড়ে অন্যত্র যাওয়ার জন্য আমার হাতে ৫২ দিন বাকি রয়েছে। আমার সাহায্যের প্রয়োজন... কঠোর পরিশ্রম করে গেলে জীবনে সাফল্য আসবেই, সব সময়েই এটাই বিশ্বাস করেছি। চাকরি হারানোর ঘটনাটি আমার সে বিশ্বাসকে টলিয়ে দিতে পারে। তবে জীবনের এই অভিজ্ঞতা থেকে নতুন পথের দিশা পাব।’’ সেই সুযোগই নিজেই তৈরি করেছেন কার্ক। তাঁর মতোই ‘ভাগ্যহারা’দের ভাগ্য খুলে গিয়েছে।

ছ’সপ্তাহের মধ্যেই নিউ ইয়র্ক এবং সান ফ্রান্সিসকোতে নিজেদের ডিজ়াইন এবং ডেভেলপমেন্ট স্টুডিয়ো খোলার লক্ষ্য স্থির করেছেন কার্ক এবং তাঁর দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE