Advertisement
১৬ জুন ২০২৪
Mexico Stage Collapse

মেক্সিকোর নির্বাচনী প্রচারে মঞ্চ ভেঙে এক শিশু-সহ মৃত নয়, নিরপেক্ষ তদন্তের দাবি প্রার্থীর

মেক্সিকোর প্রেসিডেন্ট নির্বাচনে প্রচার চলাকালীন দুর্ঘটনা। মঞ্চ ভেঙে মৃত্যু ন’জনের। মৃতদের মধ্যে এক জন শিশুও রয়েছে। আহত অন্তত ৫০ জন।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মেক্সিকো সিটি শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৬:৩২
Share: Save:

মেক্সিকোর নির্বাচনে প্রচার চলাকালীন দুর্ঘটনা। মঞ্চ ভেঙে মৃত্যু হল ন’জনের। মৃতদের মধ্যে এক জন শিশুও রয়েছে। আহত অন্তত ৫০ জন।

প্রেসিডেন্ট নির্বাচনে জর্জ আলভারেজ মেনেজের প্রচারসভা ছিল বুধবার। উত্তর মেক্সিকোর নুয়েভো লিয়নের সান পেদ্রো গার্জা গার্সিয়া নামক শহরে এই প্রচার করছিলেন মেনেজ। সিটিজেন্স মুভমেন্ট পার্টির এই প্রার্থী যখন প্রচার করছিলেন, তখন আচমকাই দমকা হাওয়া শুরু হয়। তাতেই মঞ্চ ভেঙে পড়ে। এই ঘটনার যে ভিডিয়ো প্রকাশ্যে এসেছে তাতে দেখা যাচ্ছে একেবারে দর্শকদের দিকে মঞ্চ ভেঙে পড়ে। পার্টির কর্মী এবং দর্শকদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়।

মেনেজও আহত হয়েছেন। তবে তাঁর চোট গুরুতর নয়। স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। হাসপাতাল থেকে তিনি দুর্ঘটনাস্থলে যান। দুর্ঘটনার নিরপেক্ষ তদন্ত চেয়েছেন মেনেজ। তিনি বলেন, ‘‘আশা করব কর্তৃপক্ষ এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করবেন। হঠাৎ কী করে দমকা হাওয়া দিতে শুরু করল জানি না। এরকম অভিজ্ঞতা কখনও হয়নি।’’ তিনি আপাতত প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

নুয়েভো লিয়নের গভর্নর স্যামুয়েল গার্সিয়া এক্সে (আগের টুইটার) লেখেন, ‘‘হাসপাতাল থেকে বেরোলাম। দুঃখের সঙ্গে জানাচ্ছি, আট জন মারা গিয়েছেন। এক জন শিশুও মারা গিয়েছে। আহতরা এখন স্থিতিশীল রয়েছেন।’’

আগামী ২ জুন মেক্সিকোর প্রেসিডেন্ট নির্বাচন। একই সঙ্গে স্টেট এবং মিউনিসিপ্যাল নির্বাচনও হবে।

২০১৩ সালে পাকিস্তানের লাহোরে নির্বাচনী সভায় চোট পেয়েছিলেন ইমরান খান। প্রচারের সময় ইমরান যখন মঞ্চে উঠতে যান, তখন সিঁড়ি ভেঙে গিয়েছিল। মাথায় এবং পিঠে চোট পেয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mexico Stage Collapse Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE