×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জানুয়ারি ২০২১ ই-পেপার

আইসক্রিম বলে সাবান খাইয়ে মজা করতে গিয়ে মহা বিপদে ৩ যুবক যুবতী

সংবাদ সংস্থা
বোগোটা৩০ নভেম্বর ২০২০ ১৫:৩১
চকলেটের তলায় সাবান। সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া ছবি।

চকলেটের তলায় সাবান। সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া ছবি।

সোশ্যাল মিডিয়ায় ভিউ লাইক পাওয়ার জন্য অনেক নেটাগরিকই এমন কাজ করে বসেন যার জন্য পরে খেসারত দিয়ে হয়। এমনই এক পরিস্থিতির মুখে কলম্বিয়ার এক ইউটিউবার মিলটন ডমিঙ্গুয়েজ। সোশ্যাল মিডিয়ায় যাঁর নাম জয় টমি। তাঁর একটি প্র্যাঙ্ক বা মজার ভিডিয়োর জেরেই তাঁকে শাস্তির মুখে পড়তে হতে পারে।

টমির সম্প্রতি আপলোড হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, তিনি চকলেট আইসক্রিমের নাম করে কয়েক জনকে সাবান খাইয়ে দিয়েছেন। কেউ কেউ বুঝতে পারেন আইসক্রিমের ভিতর সাবান রয়েছে। অনেকেই আবার তা না বুঝেই খেয়ে নিয়েছেন চকলেট মাখানো সাবান।

কী ভাবে সেই চকলেট মাখানো সাবানের আইসক্রিম তৈরি করা হয় তাও বিস্তারিত দেখিয়েছেন টমি। তাঁর সঙ্গে আরও ২ জন ছিলেন এই ভিডিয়ো তৈরির সঙ্গী হিসাবে। সেখানে দেখা যাচ্ছে সুপার মার্কেট থেকে তাঁরা ৫টি সাবান কিনে আনেন। তারপর সেগুলিকে চকলেটের পরত দিয়ে ঢেকে দেন। পরে সেগুলি নিয়ে রাস্তায় বেরিয়ে একের পর এক পথ চলতি মানুষকে খাওয়ানোর চেষ্টা করেন। কেউ বুঝতে পারেন কেউ আবার না বুঝেই খেয়ে ফেলেন সাবান।

Advertisement

এই ভিডিয়ো সামনে আসার পর অনেকেই যেমন বিষয়টিকে মজার ছলে নিয়েছেন অনেকেই আবার এমন কাজের নিন্দা করেছেন। চাপের মুখে ক্ষমা চেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন টমি। তবে তাতেই সব কিছু মিটে যাচ্ছে না। কার্টজেনা মেট্রোপলিটন পুলিশ ব্রিগেডের জেনারেল হেনরি সানাব্রিয়া জানিয়েছেন, ওই ইউটিবারের সঙ্গে আরও যে ২ জন রয়েছেন তাঁরা আইনি শাস্তির মুখে পড়তে পারেন।

Advertisement