Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

পালক নদীতে ঝাঁপ দিয়েছেন, চার দিন ধরে ব্রিজে এই কাজ করে গেল পোষ্য

সোশ্যাল মিডিয়ায় জুয়ের ছবিগুলি ভাইরাল হয়ে যায়। উহান স্মল অ্যানিমল প্রোটেকশ অ্যাসোসিয়েশনের ডিরেক্টর ডু ফান জানিয়েছেন, তিনি সোশ্যাল মিডিয়ায় ছবি

সংবাদ সংস্থা
উহান ০৯ জুন ২০২০ ১৭:০৬
পালকের অপেক্ষায় পোষ্য। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

পালকের অপেক্ষায় পোষ্য। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

এক কুকুর একটি ব্রিজে চার দিন ধরে শুয়ে রয়েছে। তাকিয়ে রয়েছে নদীর দিকে। না, সে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য এমনটা করেনি। সে তার পালকের পথ চেয়ে রয়েছে। কুকুরটির পালক চার দিন আগে এই ব্রিজ থেকে ঝাঁপ দেন। নিজের চোখে তা দেখে কুকুরটি। তারপর থেকে সে পালকের অপেক্ষায় পথ চেয়ে ব্রিজে শুয়ে রয়েছে। এমনই এক হৃদয়বিদারক ঘটনা সামনে এল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

এই ছবি ধরা পড়েছে চিনে উহানের ইয়াংজে ব্রিজে। কুকুরটির কয়েকটি ছবি তোলেন জু নামে এক স্থানীয় ব্যক্তি। তিনি কুকুরটিকে এভাবে বসে থাকতে দেখে তাতে পোষ্য নেওয়ার কথা ভাবেন। কিন্তু যখনই কুকুরটিকে কোলে তুলে নিতে গিয়েছেন, সে ছুটে পালিয়ে যায়। তারপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

সোশ্যাল মিডিয়ায় জুয়ের ছবিগুলি ভাইরাল হয়ে যায়। উহান স্মল অ্যানিমল প্রোটেকশ অ্যাসোসিয়েশনের ডিরেক্টর ডু ফান জানিয়েছেন, তিনি সোশ্যাল মিডিয়ায় ছবিগুলি দেখে স্থানীয় স্বেচ্ছাসেবকদের কুকুরটির খোঁজ করতে বলেন। এমনকি, সেদিন ব্রিজে কী ঘটেছিল তাও খতিয়ে দেখেন তাঁরা।

Advertisement

আরও পড়ুন: করোনায় মারা গিয়েছেন পালক, ৩ মাস ধরে হাসপাতালে অপেক্ষায় পোষ্য

ডু জানিয়েছেন, ঘটনাটি ৩০ মে তারিখের। যে সময়ের ঘটনা তখন ব্রিজে বেশ অন্ধকার ছিল। ফলে ঠিক করে বোঝা যাচ্ছে না, কী হয়েছে। তবে, কেউ একজন ব্রিজ থেকে ঝাঁপ দিয়েছেন জলে, এটা বোঝা যাচ্ছে।

আরও পড়ুন: জুয়া খেলায় অংশ নেওয়ার অপরাধে গ্রেফতার গাধা, কোন দেশের ঘটনা জানেন?

স্বেচ্ছাসেবীদের পাশাপাশি স্থানীয়দেরও অনুরোধ করা হয়েছে যাতে তাঁরা কুকুরটিকে খুঁজতে সাহায্য করেন। ডু বলেন, তাঁরা আশা করছেন এমন বিশ্বস্ত একটি কুকুর আবার নতুন করে কোনও পালক খুঁজে পাবে।

দেখুন সেই কুকুরের ভিডিয়ো:

আরও পড়ুন

Advertisement