Advertisement
২৭ এপ্রিল ২০২৪
London

Viral: একটি কাঁঠালের দাম ১৬ হাজার টাকা! কেন

  • এই ১৬ হাজার টাকার কাঁঠাল নিয়ে বিপুল চার্চায় মেতেছে নেটমাধ্যম। 
  • বিষয়টি নিয়ে ঠাট্টা-তামাশাও হচ্ছে।

 

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২২ ১১:০০
Share: Save:

সম্প্রতি একটি কাঁঠালের ছবি নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। ঝুড়ির মধ্যে রাখা রয়েছে একটি প্রমাণ আকারের কাঁঠাল। তার গায়ে দাম লেখা ১৬০ পাউন্ড। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ হাজার টাকা। এই ১৬ হাজার টাকার কাঁঠাল নিয়ে বিপুল চার্চায় মেতেছে নেটমাধ্যম। ছবিটি লন্ডনের সবচেয়ে বড় এবং পুরনো বাজার বোরো মার্কেটের।

সাধারণত আমাদের দেশে খুব বেশি হলেও কাঁঠালের দাম একশো কি দেড়শো টাকা। তাও আবার প্রমাণ আকারের। কিন্তু লন্ডনে সেই কাঁঠালই বিক্রি হচ্ছে ১৬ হাজার টাকায়! ছবিটি প্রকাশ্যে আসার পর থেকেই নেটমাধ্যমে বিষয়টি নিয়ে ঠাট্টা-তামাশাও হচ্ছে।

কেউ বলেছেন, কাঁঠাল বিক্রি করে কোটিপতি হওয়ার জন্য লন্ডনে যেতে হবে। কেউ বলেছেন, লন্ডনে কাঁঠালের ব্যবসা খুলবেন। কিন্তু কেন এত দাম? ব্রিটেনে কাঁঠালের উপযোগী আবহাওয়া নেই। তাই সেখানে কাঁঠাল দুর্লভ। ব্রিটেনে কাঁঠালের চাহিদা বাড়ার কারণে কাঁঠালের আমদানি বাড়ছে। ফলে সেই হিসেবেও দামের উপর প্রভাব পড়ছে। নিরামিষভোজীদের মধ্যে কাঁঠালের চাহিদা বাড়ছে। মাংসের বিকল্প হিসেবে এটি খাওয়া হচ্ছে।

লন্ডনের স্থানীয় সবজি ব্যবসায়ীরা জানিয়েছেন, সুপারমার্কেটে কৌটোবন্দি কাঁঠালের দাম ৩০০ টাকা। কিন্তু তার স্বাদ আসল কাঁঠালের মতো হয় না বলে দাবি তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

London Jackfruit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE