Advertisement
১১ মে ২০২৪
cocaine

প্রায় ১১ কোটি টাকার ‘সম্পদ’ কুড়িয়ে পেয়েও সরকারের হাতে তুলে দিলেন ‘ভালমানুষ’

বস্তা খুলতেই ওই ব্যাক্তির চোখ কপালে উঠে যায়। বস্তার ভিতর ইটের মতো ২৫টি পার্সল ছিল। আর সেই পার্সলে ছিল কোকেন! যার ওজন প্রায় ৩১ কেজি।

উদ্ধার হওয়া কোকেন।

উদ্ধার হওয়া কোকেন। টুইটার থেকে নেওয়া ছবি।

সংবাদ সংস্থা
টালাহাসি শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ১৫:৪৬
Share: Save:

সাঁতার কাটতে বেরিয়েছিলেন সমুদ্রে নেমে বড়লোক হয়ে যেতে পারতেন। কিন্তু লোভ সংবরণ করেসুনাগরিকের মতো প্রায় ১১ কোটি টাকার বেওয়ারিস সামগ্রী তুলে দিলেন সরকারের হাতে। আমেরিকায় ফ্লোরিডার এক সৈকতে এই ‘সম্পদ’ উদ্ধার হয়।

আমেরিকার এক সংবাদপত্র জানিয়েছে, গত বুধবার সৈকতে যান ওই ব্যক্তি। অন্য দিন তিনি সেখানে পৌঁছে সার্ফিং বোর্ড নিয়ে জলে নেমে পড়েন। কিন্তু সে দিন তাঁর চোখে পড়ে এক অন্য বস্তু। তিনি দেখেন একটি বড় কালো বস্তার মতো কিছু সৈকতের দিকে ভেসে আসছে। কিছুটা দ্বিধা থাকলেও শেষ পর্যন্ত সেটিকে তুলে আনেন সৈকতে।

বস্তা খুলতেই ওই ব্যাক্তির চোখ কপালে উঠে যায়। বস্তার ভিতর ইটের মতো ২৫টি পার্সল ছিল। আর সেই পার্সলে ছিল কোকেন! যার ওজন প্রায় ৩১ কেজি। কোকেনগুলি পেয়েই ওই ব্যক্তি স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেন এবং ইউএস বর্ডার পেট্রলের নিরাপত্তা কর্মীদের হাতে তুলে দেন সেগুলি।

স্থানীয় প্রশাসন, মনরো কাউন্টি শেরিফ অফিসের তরফে জানানো হয়েছে এর দাম। এই কোকেনের বাজার মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ১০ কোটি ৯৭ লাখ ৭৭ হাজার টাকা।

এই বিপুল পরিমাণ কোকেন কোথা থেকে এল কারা এই চক্রের সঙ্গে জড়িত তা জানতেপুলিশ তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

usa america Florida cocaine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE