Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Animal

Viral: শরীর শুয়োরের মতো, দু’টি মাথা, রাশিয়ায় অদ্ভুত চেহারার বাছুর, ছবি ভাইরাল

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, এমন ঘটনা মাঝে মাধ্যে ঘটে। এক্ষেত্রেও কোনও জিনগত পরিবর্তনের ফলে এই ঘটনা ঘটেছে।

ছবি: টুইটার

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ১৭:২১
Share: Save:

দু’টি মাথা। বাছুরের মতোই। আর শরীরটা অনেকটা শুয়োরের মতো। এমনই এক বাছুরের জন্ম হয়েছিল রাশিয়ার খাকাসিয়া প্রদেশে। যে প্রাণীর জন্ম ঘিরে উঠে আসছে নানারকম তত্ত্ব। বিজ্ঞানীরা বলছেন, জিনের নানা রকম পরিবর্তনের ফলে এমন অদ্ভুত প্রাণীর জন্ম হয়। এই বাছুরের জন্মের কয়েক দিন বাদে মৃত্যু হয়েছে ওই জন্মদাত্রী গরুটির। স্থানীয়রা জানিয়েছেন, জন্মের সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় ওই বাছুরটির।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, এমন ঘটনা মাঝে মাধ্যে ঘটে। এ ক্ষেত্রেও কোনও জিনগত পরিবর্তনের ফলে এই ঘটনা ঘটেছে। বিজ্ঞানীরা বলছেন, কোনও প্রাণীর সন্তান এমন নানা রকম জিনগত সমস্যা নিয়ে তখনই জন্ম নেয়, যখন জিনোমের কোনও সমস্যা থাকে। বাহ্যিক ও অভ্যন্তরীণ নানা রকম কারণে এই জিনিগত পরিবর্তন ঘটতে পারে।

এই প্রাণীর যে ছবি ভাইরাল হয়েছে, তাতে দেখা গিয়েছে, প্রাণীটির দু’টি মাথা রয়েছে। মৃত্যুর পরে জিভ বার হয়ে রয়েছে প্রাণীটির। শরীর একেবারে গোলাপি রঙের। মাথার পর থেকে বাকি শরীর একেবারেই শুয়োরের মতো। সেই গড়ন দেখে অবাক হয়েছিলেন পশুখামারের মালিক। তার পরই তিনি খবর দেন স্থানীয় প্রাণী গবেষণা কেন্দ্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Animal cow Bizzare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE