Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Gunman Attack

মিশিগানের বিশ্ববিদ্যালয়ে গুলিতে নিহত ৩, জখম ৫

সোমবার সন্ধে ৮টা নাগাদ বার্কলে হলের কাছে প্রথম গুলি চালাতে শুরু করে দুষ্কৃতী। মুহূর্তে হুড়োহুড়ি পড়ে যায়। অনেকেই ফোন করেন আপতকালীন নম্বর ৯১১-এ।

A Photograph representing gun shoot

সোমবার মিশিগান স্টেট ইউনিভার্সিটি চত্বরে এক বন্দুকবাজের হামলায় তিন জন নিহত হয়েছেন। পাঁচ জন গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মিশিগান শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:০৮
Share: Save:

ফের রক্তাক্ত আমেরিকার শিক্ষা প্রাঙ্গণ। সোমবার মিশিগান স্টেট ইউনিভার্সিটি চত্বরে এক বন্দুকবাজের হামলায় তিন জন নিহত হয়েছেন। পাঁচ জন গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি। পুলিশের দাবি, গুলি করে আত্মঘাতী হয়েছে বন্দুকবাজ নিজেও।

প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, সোমবার সন্ধে ৮টা নাগাদ বার্কলে হলের কাছে প্রথম গুলি চালাতে শুরু করে দুষ্কৃতী। মুহূর্তে হুড়োহুড়ি পড়ে যায়। অনেকেই ফোন করেন আপতকালীন নম্বর ৯১১-এ। এই বিশ্ববিদ্যালয় চত্বরে পড়ুয়া-সহ প্রায় ৫০ হাজার জনের বসবাস। গুলি খেয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন কয়েক জন। তার পরে বন্দুকবাজ চলে যায় বিশ্ববিদ্যালয় চত্বরের অন্য প্রান্তে, স্টুডেন্ট ইউনিয়ন বিল্ডিংয়ের কাছে। সেখানে ফের গুলি চালাতে শুরু করে সে। পুলিশ জানিয়েছে, এই দুই ঘটনাস্থলে তিন জনের মৃত্যু হয়েছিল। তাঁরা তিন জনেই এই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। তবে তাঁদের নাম-পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। গুরুতর জখম হয়ে আরও পাঁচ জন স্থানীয় হাসপাতালে ভর্তি। তাঁদের প্রত্যেকের অবস্থাই আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা।

সিসি ক্যামেরায় দেখা গিয়েছে, গুলি চালিয়ে ধীরপদে হেঁটে ক্যাম্পাস থেকে বেরিয়ে যাচ্ছে বন্দুকবাজ। তার মাথায় টুপি, মুখ মাস্কে ঢাকা। বন্দুকবাজের খোঁজে এলাকায় চিরুনি তল্লাশি শুরু করে পুলিশ। আজ সকালে মিশিগান স্টেট ইউনিভার্সিটির পুলিশের উপপ্রধান ক্রিস রজ়ম্যান জানিয়েছেন, আততায়ী নিজেই গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছে। তার নাম-পরিচয়ও প্রকাশ করেছে পুলিশ। আততায়ী ৪৩ বছরের অ্যান্টনি ডোয়েন ম্যাক রে-র সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোনও সম্পর্ক নেই বলে প্রাথমিক তদন্তে জেনেছে পুলিশ। রজ়ম্যানের কথায়, ‘‘সে কেন এই কাজ করল, সে বিষয়ে আমরা এখনও কোনও ধারণা করতে পারিনি। তদন্ত চালাচ্ছে এফবিআই।’’ মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার এই হামলার কথা প্রেসিডেন্ট জো বাইডেনকে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gunman Attack Michigan university Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE