Advertisement
০৭ মে ২০২৪
Afghanistan Crisis

Taliban Regime: সন্তান-স্বামীর সামনেই অন্তঃসত্ত্বা মহিলা পুলিশকর্মীকে গুলি করে খুন তালিবানের

রবিবার রাতে আফগানিস্তানের ঘোর প্রদেশে এক মহিলা পুলিশকর্মীকে গুলি করে মারল তালিবান। নিহত মহিলা পুলিশকর্মী ছ’মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বলে জানিয়েছে তাঁর পরিবারের লোকেরা।

ছ’মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বানু নিগারা।

ছ’মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বানু নিগারা।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২১ ১২:২৫
Share: Save:

স্বামী এবং সন্তানের সামনে এক মহিলা পুলিশকর্মীকে গুলি করে মারল তালিবান। একাধিক সংবাদমাধ্যমের রিপোর্টে এমনই দাবি করা হয়েছে। রবিবার রাতে আফগানিস্তানের ঘোর প্রদেশে ঘটেছে এই ঘটনা। নিহত মহিলা পুলিশকর্মী ছ’মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বলে জানিয়েছে তাঁর পরিবারের লোকেরা। যদিও এই খুনের অভিযোগ অস্বীকার করেছে তালিবান।

জানা গিয়েছে, ওই মহিলার নাম বানু নিগারা। ঘোর প্রদেশের ফিরোজকোহতে থাকতেন তিনি। মহিলা পুলিশকর্মীর মৃত্যু নিয়ে আফগানিস্তানের সাংবাদিক বিলাল সারয়ারি টুইটে লিখেছেন, ‘ঘোর প্রদেশে নিগারা নামের এক মহিলা পুলিশ অফিসারকে তাঁর স্বামী এবং সন্তানের সামনে খুন করেছে তালিবান। নিগারা ছ’মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।’

যদিও নিগারাকে হত্যার দাবি নাকচ করেছে তালিবান। তালিবানের মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ এ নিয়ে বিবিসি-কে বলেছেন, ‘‘এই ঘটনার ব্যাপারে আমরা অবহিত। আমি নিশ্চিত করছি, তালিবান এই হত্যা করেননি। অন্য কোনও কারণেও খুন হয়ে থাকতে পারেন ওই পুলিশকর্মী।’’

আমেরিকার সেনা সরাতেই আফগানিস্তানের দখল নিয়েছে তালিবান। তার পর থেকে শরিয়তি আইন চালুর পক্ষে সওয়াল করেছেন তাঁরা। মেয়েদের নিয়েও কিছু বিধিনিষেধ আরোপ করেছে তালিবান। মুখে নারী স্বাধীনতার কথা বললেও, বিশেষজ্ঞরা মনে করছেন তালিবান দ্বিতীয় ভাগে মহিলাদের অবস্থার খুব একটা পরিবর্তন হবে না। তালিবান জমানায় আফগান মেয়েরা কতটা সন্ত্রস্ত, তা উঠে এসেছে সাম্প্রতিককালের ঘটনা একাধিক ঘটনায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE