Advertisement
২০ এপ্রিল ২০২৪
Afghanistan Crisis

Afghanistan Crisis: যৌনকর্মীদের মেরে ফেলা হবে! তালিকা তৈরি করছে তালিবান, দাবি রিপোর্টে

রিপোর্টে দাবি করা হয়েছে, তালিবান কাবুলের দখল নেওয়ার পরেই যৌনকর্মীদের অনেকে দেশ ছেড়ে পালিয়েছেন। কিন্তু অনেকে এখনও সেখানে রয়েছেন।

পর্ন সাইট দেখে যৌনকর্মীদের তালিকা তৈরি করছে তালিবান

পর্ন সাইট দেখে যৌনকর্মীদের তালিকা তৈরি করছে তালিবান ছবি সৌজন্যে রয়টার্স।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫৫
Share: Save:

কাবুলের দখল নেওয়ার পরে আফগানিস্তানের যৌনকর্মীদের তালিকা তৈরি করছে তালিবান, এমনটাই দাবি করা হয়েছে রিপোর্টে। সংবাদ সংস্থা ‘দ্য সান’ এই রিপোর্ট দিয়েছে। সেখানে বলা হয়েছে, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে তালিকায় নাম থাকা যৌনকর্মীদের খুঁজে বার করে তাঁদের মেরে ফেলা হতে পারে।
রিপোর্টে দাবি করা হয়েছে, তালিবান কাবুলের দখল নেওয়ার পরেই যৌনকর্মীদের অনেকে দেশ ছেড়ে পালিয়েছেন। কিন্তু অনেকে এখনও আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে লুকিয়ে রয়েছেন। পর্ন সাইট খতিয়ে দেখে যৌনকর্মীদের তালিকা তৈরি করা হচ্ছে। তার পরে সেই তালিকা মিলিয়ে মহিলাদের খুঁজে বার করা হবে। তাঁদের মধ্যে যাঁরা বিদেশিদের সঙ্গে যৌনকর্মে লিপ্ত হয়েছেন তাঁদের মেরে ফেলা হতে পারে। বাকিদের যৌনদাসী করে রাখতে পারে তালিবান।

এর আগে ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তালিবানি শাসনে একই ধরনের ঘটনা সামনে এসেছে। সেই সময় যৌনপেশায় যুক্ত অনেক মহিলাকে প্রকাশ্যে মেরে ফেলা হয়েছিল। গত ২০ বছর ধরে বিবাহ-বহির্ভূত সম্পর্ক থাকা অনেক মহিলাকে খুন করেছে তারা। তাই তালিবানি শাসনে মহিলাদের ফের একই অবস্থা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যদিও তালিবানের তরফে এখনও পর্যন্ত মহিলাদের বিরুদ্ধে কোনও ফতোয়া জারি করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Crisis Taliban 2.0 Kabul Sex Worker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE