Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Turkey Earthquake

মাকেও ফিরে পেল সেই ‘অলৌকিক’ শিশু, ভূকম্পের ১২৮ ঘণ্টা পর উদ্ধার হয়েছিল ধ্বংসস্তূপ থেকে

সুখবর! সেই একরত্তির মাও বেঁচে রয়েছে। সে কথা জানিয়েছেন ইউক্রেনের মন্ত্রী আন্তন জেরাশ্চেঙ্কো।

image of baby

ভূমিকম্পের ১২৮ ঘণ্টা পর সেই ‘অলৌকিক শিশু’-কে উদ্ধার করা হয়েছিল। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
ইস্তানবুল শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ২১:০৮
Share: Save:

ভূমিকম্পের জেরে বাড়ি ধসে আটকে পড়েছিল একরত্তি। ১২৮ ঘণ্টা পর সেই ‘অলৌকিক শিশু’-কে উদ্ধার করা হয়েছিল। তখন জানা গিয়েছিল, তার মা আর বেঁচে নেই। অবশেষে সুখবর! সেই একরত্তির মাও বেঁচে রয়েছে। সে কথা জানিয়েছেন ইউক্রেনের মন্ত্রী আন্তন জেরাশ্চেঙ্কো।

সোমবার একটি টুইট করেছেন আন্তন। সেখানে উদ্ধার হওয়ার পর সেই শিশুর ছবি এবং এখন মায়ের কোলে তার ছবি পাশাপাশি পোস্ট করেছেন। লিখেছেন, ‘‘এই শিশুটিকে নিশ্চয়ই মনে রয়েছে আপনাদের। তুরস্কে ভূমিকম্পের ১২৮ ঘণ্টা পর শিশুটি উদ্ধার হয়েছিল। তখন প্রকাশিত হয়েছিল যে, শিশুটির মা মারা গিয়েছেন। প্রকৃত ঘটনা এই, শিশুটির মা বেঁচে রয়েছেন। অন্য একটি হাসাপাতলে তাঁর চিকিৎসা চলছে। ৫৪ দিন আলাদা থেকে ডিএনএ পরীক্ষার ফল প্রকাশের পর তাঁরা মিলিত হয়েছেন।’’

ইউক্রেনের মন্ত্রীর টুইটটি প্রায় ৫১ লক্ষ জন দেখেছেন। সমাজমাধ্যম ব্যবহারকারীরা উচ্ছ্বসিত। অনেকেই লিখেছেন, ‘অলৌকিক’ শিশুর সঙ্গে আরও এক ‘অলৌকিক’ কাণ্ড ঘটল। অনেকেই ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন। ১৩ ফেব্রুয়ারি শিশুটির উদ্ধারের পোস্ট করেছিলেন একটি স্বেচ্ছাসেবী সংস্থার প্রধান। সেই পোস্ট ভাইরাল হয়ে গিয়েছিল। ৬ ফেব্রুয়ারি ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠেছিল তুরস্ক। মারা গিয়েছিলেন প্রায় ৪৮ হাজার মানুষ। ১৯৩৯ সালের পর এত ভয়ঙ্কর ভূমিকম্প হয়নি সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Turkey earthquake Death miracle baby Lost
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE