Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mark Zuckerberg

টুইটারের পর ফেসবুক! বড় সংখ্যক কর্মী ছাঁটাই করতে পারে জ়াকারবার্গের সংস্থা, দাবি রিপোর্টে

অক্টোবরে চলতি বছরের ক্ষতির হিসাব দিয়েছিল মেটা। নতুন কর্মী নিয়োগও স্থগিত রাখা হয়েছে। ওয়াল স্ট্রিট জার্নাল’-এর রিপোর্টে দাবি করা হয়েছে, চলতি সপ্তাহে বুধবারের মধ্যেই ছাঁটাইয়ের ঘোষণা করা হতে পারে।

চলতি সপ্তাহে বুধবারের মধ্যেই মেটা থেকে ছাঁটাইয়ের ঘোষণা করা হতে পারে।

চলতি সপ্তাহে বুধবারের মধ্যেই মেটা থেকে ছাঁটাইয়ের ঘোষণা করা হতে পারে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ০৮:৪৯
Share: Save:

টুইটারের পর এ বার মেটা। গণছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে মার্ক জ়াকারবার্গের সংস্থাও, এমনটাই দাবি করা হচ্ছে সংবাদমাধ্যমের রিপোর্টে। মনে করা হচ্ছে, চলতি সপ্তাহের মধ্যেই সংস্থার বড় সংখ্যক কর্মচারীকে ছাঁটাই করা হবে। সে ক্ষেত্রে টুইটারের মালিক ইলন মাস্কের দেখানো পথেই হাঁটবেন জ়াকারবার্গও, দাবি রিপোর্টে।

‘ওয়াল স্ট্রিট জার্নাল’-এর রিপোর্টে দাবি করা হয়েছে, চলতি সপ্তাহে বুধবারের মধ্যেই মেটা থেকে ছাঁটাইয়ের ঘোষণা করা হতে পারে। তবে এই রিপোর্টের পরিপ্রেক্ষিতে কোনও মন্তব্য করতে চাননি মেটা কর্তৃপক্ষ।

অক্টোবর মাসে চলতি বছরে ক্ষতির হিসাব দিয়েছিল মেটা। বলা হয়েছিল, সংস্থার স্টক মার্কেট ভ্যালু অনেক কমে গিয়েছে। বড়সড় ক্ষতির সম্মুখীন হয়েছে জ়াকারবার্গের সংস্থা। এমনকি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের মতো প্ল্যাটফর্মগুলিতে নতুন কর্মী নিয়োগও স্থগিত রাখতে হয়েছে। অনেক ক্ষেত্রে খরচেও লাগাম টেনেছেন জ়াকারবার্গ। তার পরিপ্রেক্ষিতেই এই গণছাঁটাই হতে পারে বলে মনে করছেন কেউ কেউ।

সম্প্রতি টুইটার অধিগ্রহণের পর গণছাঁটাইয়ের পথে হেঁটেছেন মাস্ক। তিনি জানিয়েছেন, সংস্থার খরচ সাধ্যের মধ্যে রাখতে তাঁকে এই পদক্ষেপ করতে হয়েছে। তাঁর হাতে আর কোনও উপায় ছিল না বলেও জানিয়েছেন মাস্ক। একটি ই-মেলের মাধ্যমে শুক্রবার রাতারাতি টুইটারের প্রায় ৩ হাজার ৭০০ কর্মীকে ছাঁটাই করে দেওয়া হয়েছে বলে খবর। এই সমস্ত কর্মী অগ্রিম বেতন পেয়েছেন। জ়াকারবার্গও এ বার মাস্কের দেখানো পথেই হাঁটতে চলেছেন, দাবি রিপোর্টে। মেটায় কর্মরতদের মধ্যে অনিশ্চয়তা এবং উদ্বেগ তৈরি হয়েছে। তবে ফেসবুক বা মেটা কর্তৃপক্ষ এ বিষয়ে এখনও কোনও মন্তব্য করতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mark Zuckerberg Facebook Meta Meta Layoff
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE