Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cambodia

বিশ্বনেতাদের সঙ্গে বৈঠকের পর কোভিড কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর! জি-২০ বৈঠকে থাকবেন না

আশিয়ান বৈঠকে ছিলেন কম্বোডিয়ার প্রধানমন্ত্রী। ফরাসি প্রেসিডেন্ট এবং চিনের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের কথা ছিল তাঁর। সেটা মুলতুবি করা হয়েছে বলে জানিয়েছে হুন সেনের দফতর।

করোনা আক্রান্ত কম্বোডিয়ার প্রধানমন্ত্রী।

করোনা আক্রান্ত কম্বোডিয়ার প্রধানমন্ত্রী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১১:৩৩
Share: Save:

বিশ্বনেতাদের সঙ্গে অ্যাসোসিয়েশন অফ সাউথ-ইস্ট এশিনায় নেশনস্ (আশিয়ান)-এ বৈঠকের পরই করোনা আক্রান্ত হলেন কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন। ফেনম পেনে বৈঠকের পর জি-২০ বৈঠকে অংশ নেওয়ার কথা ছিল এশিয়া মহাদেশের দীর্ঘতম শাসকের। কিন্তু অসুস্থতার কারণে ইন্দোনেশিয়ায় হওয়া বৈঠকে তিনি থাকতে পারবেন না বলে খবর।

কম্বোডিয়ার প্রধানমন্ত্রী করোনা আক্রান্ত হলেও তাঁর কোনও উপসর্গ নেই বলে জানা গিয়েছে। এর আগে বড় কোনও বৈঠকেও তিনি অংশ নেননি। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁ এবং চিনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকের কথা ছিল। সেটা মুলতুবি করা হয়েছে বলে একটি বিবৃতিতে জানিয়েছে কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর দফতর। প্রধানমন্ত্রী জানিয়েছেন, তিনি যে করোনা আক্রান্ত, তা বুঝতেই পারেননি। বস্তুত, করোনার রিপোর্ট পজিটিভ আসার পরেও তাঁর কোনও উপসর্গ নেই। তবে করোনার রিপোর্ট আসার পর ফরাসি প্রেসিডেন্টের সঙ্গে নৈশভোজের অনুষ্ঠান বাতিল করেছেন। অন্যদের সুরক্ষার স্বার্থে জি-২০ বৈঠকেও তিনি থাকছেন না বলে জানিয়েছেন।

তবে রবিবার আশিয়ান বৈঠক করেন হন সেন। সেখানে হুন সেনের সঙ্গে আলাপচারিতায় ছিলেন দক্ষিণ-পূর্ব এশিয়ার আটটি দেশ-সহ চিন, জাপান, অস্ট্রেলিয়া এবং কানাডার নেতারা। এই পরিস্থিতে তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর তাৎপর্যপূর্ণ।

ইতিমধ্যে, জি-২০ বৈঠকে অংশ নেওয়ার জন্য ইন্দোনেশিয়া পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ নিয়ে টুইটও করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cambodia G20 Meet corona Hun Sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE