Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Russia

Russia-Ukraine: ভয়ঙ্কর হামলা চালাতে পারে রাশিয়া, স্বাধীনতা দিবসের আগে দেশবাসীকে সতর্ক করলেন জেলেনস্কি

আগামী ২৪ অগস্ট, বুধবার ইউক্রেনের স্বাধীনতা দিবস। তার আগে রুশ হামলা নিয়ে দেশবাসীকে সতর্ক করলেন জেলেনস্কি।

ইউক্রেনীয়দের ভিডিয়ো বার্তা জেলেনস্কির।

ইউক্রেনীয়দের ভিডিয়ো বার্তা জেলেনস্কির। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ১১:৩৭
Share: Save:

সাত মাস ধরে ইউক্রেনের মাটিতে আগ্রাসন চালাচ্ছে রুশ সৈন্যদল। এই আবহে আগামী বুধবার, ২৪ অগস্ট ইউক্রেনের স্বাধীনতা দিবস। তার আগে রুশ হামলা নিয়ে দেশবাসীকে সতর্ক করলেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

দেশের ৩১ তম স্বাধীনতা দিবসের আগে মস্কো যাতে দেশে ভয় ও হতাশার পরিবেশ তৈরি করতে না পারে, সে কারণে ইউক্রেনীয়দের বার্তা দিয়েছেন প্রেসিডেন্ট। ভিডিয়ো বার্তায় জেলেনস্কি বলেছেন, ‘‘আমাদের সকলকে এই সপ্তাহে সজাগ থাকতে হবে। রাশিয়া খারাপ কিছু ঘটানোর চেষ্টা করতে পারে। ভয়ঙ্কর হামলা চালাতে পারে।’’

শনিবারও ইউক্রেনের মাটিতে হামলা চালিয়েছে পুতিনের দেশ। অভিযোগ, পরমাণু কেন্দ্রের কাছে দক্ষিণ ইউক্রেনের একটি বসতিপূর্ণ এলাকায় ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়া। এই হামলায় ১২ জন নাগরিক জখম হয়েছেন।

‘কিভ পোস্ট’-এর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, ইউক্রেনের সীমান্ত লাগোয়া এলাকায় ক্ষেপণাস্ত্র ও অস্ত্রশস্ত্র মজুত করছে রাশিয়া। ইউক্রেনের সংগঠন ‘স্টার্ট কম’-এর তরফে দাবি করা হয়েছে, ২৪ অগস্ট ইউক্রেনের স্বাধীনতা দিবসে হামলার ছক কষছে মস্কো।

চলতি মাসের শুরুতে ওই সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছিল যে, প্রচুর অস্ত্রশস্ত্র নিয়ে রাশিয়ার সশস্ত্র সৈন্যদল শনিবার ইউক্রেনের সীমান্ত লাগোয়া এলাকায় ঢুকবে। যে ভাবে রোজ রাশিয়া গোলাগুলি চালাচ্ছে, সেই পরিস্থিতি বিবেচনা করে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে কার্ফুর মেয়াদ বাড়িয়ে বুধবার পর্যন্ত জারি করা হয়েছে। সব মিলিয়ে, ইউক্রেনের পরিস্থিতির কোনও উন্নতি নেই। সাধারণ মানুষের দুরবস্থা বেড়েই চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE