Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Run Over by Aircraft

বিমান চাপা পড়ে মৃত্যু! বিরল ঘটনা হংকংয়ে

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, মৃত ব্যক্তি চিনের বিমান পরিষেবার সঙ্গে যুক্ত ছিলেন। চিনের একটি বিমান পার্ক করানোর সময়েই এই দুর্ঘটনা ঘটে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৫
Share: Save:

মৃত্যু কখন কী ভাবে আসবে কেউ বলতে পারে না। গাড়িতে চাপা পড়ে মৃত্যুর কথা হামশোই শোনা যায়। কিন্তু কখনও শুনেছেন বিমান চাপা পড়ে মৃত্যু হয়েছে কারও? অবিশ্বাস্য লাগলেও এমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে মঙ্গলবার।

হংকং বিমানবন্দরের ঘটনা। বিমানবন্দর সূত্রে খবর, একটি বিমানকে পার্ক করানোর জন্য টো-ট্রাকের মাধ্যমে টেনে নিয়ে যাওয়া হচ্ছিল। সেই ট্রাকের পিছনের দিকে বসে ছিলেন বিমানবন্দরের এক কর্মী। ট্রাকের আচমকা ঝাঁকুনিতে তিনি রানওয়েতে পড়ে যান। ট্রাকের চালক সেটি টের পাননি। তিনি ট্রাকটিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। ট্রাকের সঙ্গে আটকানো বিমানটি খুব কাছে চলে আসে। ফলে ওই কর্মী পড়ে গিয়ে আর সরতে পারেননি। বিমানের চাকার তলায় পিষ্ট হয়ে যান।

বিমানটিকে পার্ক করানোর পর ট্রাকচালক ওই কর্মীকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন। ভোর ৩টের সময় ওই কর্মীকে রানওয়েতেই অচৈতন্য অবস্থায় দেখতে পান তিনি। বিমানবন্দর কর্তৃপক্ষকে বিষয়টি জানান ট্রাকচালক। তড়িঘড়ি ওই কর্মীকে উদ্ধারের ব্যবস্থা করে হাসপাতালে পাঠানো হয়। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, মৃত ব্যক্তি চিনের বিমান পরিষেবার সঙ্গে যুক্ত ছিলেন। চিনের একটি বিমান পার্ক করানোর সময়েই এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনার জন্য ট্রাকচালককে আটক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aircraft Run Over Hong Kong
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE